• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সচিব ছাড়া ইসির কেউ গণমাধ্যমে কথা বলবেন না


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৫, ২০২৩, ০৭:০০ পিএম
সচিব ছাড়া ইসির কেউ গণমাধ্যমে কথা বলবেন না

সংগৃহীত ছবি

ঢাকা: নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে সচিব মো. জাহাংগীর আলম ছাড়া কেউ গণমাধ্যমে কথা বলবেন না। সচিবকে মুখপাত্র করে এমন অফিস আদেশ জারি করা হয়েছে। রোববার (০৫ নভেম্বর) এ সংক্রান্ত আদেশ জারি বিষয়টি গণমাধ্যমে জানিয়েছেন ইসির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম।

আদেশে বলা হয়, নির্বাচন কমিশন (কার্যপ্রণালী) বিধিমালা, ২০১০ এর বিধি ১১ (৩) এর আলোকে কমিশনের মুখপাত্র হিসেবে গণমাধ্যমের প্রতিনিধিদেরকে ব্রিফ দেয়ার জন্য ইসি সচিবালয়ের সচিবকে কমিশন কর্তৃক মনোনীত করা হয়েছে। নির্বাচন কমিশনের প্রতিনিধি হিসেবে সচিব নির্বাচন কমিশন সচিবালয় গণমাধ্যমকে ব্রিফিং করবেন এবং তিনি কমিশনের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করবেন।

এর আগে গণমাধ্যমে নির্বাচন কমিশনারদের বিচ্ছিন্নভাবে বক্তব্য দেয়ার পথ বন্ধ করতে উদ্যোগ নেয় কমিশন। এ সংক্রান্ত একটি প্রস্তাবনা কমিশনের কাছে উপস্থাপন করা হয়। ‘নির্বাচনের প্রত্যাশিত অনুকূল পরিবেশ’ নিয়ে সম্প্রতি নির্বাচন কমিশনারদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানানোর রেশ না কাটতেই এ উদ্যোগ নেয়া হয়। তার পরিপ্রেক্ষিতে আজ (রোববার) আদেশ জারি করা হলো।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল চলতি মাসের প্রথমার্ধেই ঘোষণা হতে পারে। আর ডিসেম্বরের শেষ অথবা জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যেই নির্বাচন করার কথা জানিয়েছে ইসি।

Wordbridge School
Link copied!