• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৫, ২০২৩, ০৭:৪৫ পিএম
হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ

ফাইল ফটো

ঢাকা: হবিগঞ্জ জেলা প্রশাসক, চাঁদপুর মতলব উত্তর থানা ও মাদারীপুরের ডাসার থানার ওসি এবং গাজীপুরের কালীগঞ্জ থানার একজন পরিদর্শককে (তদন্ত) ‘সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে’ প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সোমবার (২৫ ডিসেম্বর) জনপ্রশাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে পাঠানো ইসির উপ সচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ‘সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে’ হবিগঞ্জ জেলা প্রশাসককে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। তার স্থলে উপযুক্ত কর্মকর্তা পদায়নের জন্য বলা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের কাছে দেয়া আলাদা চিঠিতে জানানো হয়েছে, চাঁদপুর মতলব উত্তর থানা ও মাদারীপুরের ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রত্যাহারের সিদ্ধান্ত দিয়েছে ইসি। এই দুই থানায় নতুন ওসি দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

ইসির সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ মোরশেদ আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, গাজীপুরের কালীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) রাজীব চক্রবর্তীকে প্রত্যাহার করার সিদ্ধান্ত দিয়েছে ইসি।

ভোটের প্রচারকে ঘিরে প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনার মধ্যে সবশেষ ঝিনাইদহ জেলার শৈলকূপা থানার ওসি ঠাকুর দাস, হরিণাকুণ্ডু থানার ওসি মাহবুবুর রহমান, মাদারীপুরের কালকিনি থানার ওসি নাজমুল হাসান এবং ময়মনসিংহের ফুলপুরের ইউএনও এম. সাজ্জাদুল হাসানকে সোমবার সরিয়ে দেওয়া হয়।

তার আগে ১০ ডিসেম্বর বরিশাল ও সিলেটের দুই পুলিশ কমিশনার, পাঁচ জেলার পুলিশ সুপার এবং একজন জেলা প্রশাসক ও তিন ওসিকে প্রত্যাহার করার নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে গত ৩০ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসি মিলিয়ে চার শতাধিক কর্মকর্তাদের বদলি করার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়েছিল।

ওয়াইএ

Wordbridge School
Link copied!