• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

উৎসবের আমেজে ভোট চলছে: আইজিপি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৭, ২০২৪, ০১:১০ পিএম
উৎসবের আমেজে ভোট চলছে: আইজিপি

ঢাকা : ঢাকাসহ সারাদেশে উৎসবের আমেজে ভোট চলছে। দু-একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

রোববার (৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টায় পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজ ভোটকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

পুলিশ প্রধান বলেন, ভোটারদের নাগরিক দায়িত্ব ভোটাধিকার প্রয়োগ করা। ভোটাররা তাদের নাগরিক দায়িত্ব ভোটদানে উন্মুখে আছেন। আজ তারা উৎসবের আমেজে শান্তিপূর্ণভাবে সারাদেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এখন পর্যন্ত আমরা সারাদেশ থেকে খবর পেয়েছি সব জায়গাতে ভোটারদের উপস্থিতি আছে। শান্তিপূর্ণভাবে তারা ভোটাধিকার প্রয়োগ করছেন।

পুলিশ মহাপরিদর্শক মামুন বলেন, ভোট প্রদান করা নাগরিক অধিকার। এই নাগরিক অধিকার প্রয়োগে যারা বাধা দেবে, যারা নাশকতা করবে, তাদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনী কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে আইজিপি বলেন, নির্বাচন উপলক্ষে আমরা নিরাপত্তা ব্যবস্থাকে তিনটি ভাগে ভাগ করেছি। নির্বাচন পূর্ব, নির্বাচনকালীন ও নির্বাচন পরবর্তীতে আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সার্বিক পরিবেশ স্বাভাবিক রাখার জন্য কাজ করছে। যেকোনো নাশকতা বা সন্ত্রাসী কর্মকান্ড পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত। আমাদের সক্ষমতা রয়েছে।

আমরা দেশবাসীকে আশ্বস্ত ও নিশ্চয়তা দিতে চাই৷ এখনো যারা ভোটকেন্দ্রে আসেননি আপনারা ভোটকেন্দ্রে আসেন এবং আপনার ভোটাধিকার প্রয়োগ করুন।

ভোটকেন্দ্রে ভোটারদের উল্লেখযোগ্য সংখ্যক উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে দাবি করে আইজিপি বলেন, আমরা সারাদেশে ভোটকেন্দ্রে ভোটারদের পর্যাপ্ত উপস্থিতির খবর পাচ্ছি। ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে অবাধ সুষ্ঠু ও নির্বিঘ্ন পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন এই নিশ্চয়তা আমরা দিচ্ছি।  যদি কোন ভোটার বাধার সম্মুখীন হন বা কোন নাশকতার খবর পান নিকটস্থ পুলিশ স্টেশনের খবর দেন অথবা ৯৯৯ এ খবর দিন। আমাদের বিভিন্ন টিম আপনাদের সহায়তার জন্য প্রস্তুত রয়েছে।

রাজধানীতে কয়টি ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র রয়েছে জানতে চাইলে বলেন, আমরা গুরুত্বপূর্ণ ও সাধারণ দুইভাগে কেন্দ্র ভাগ করেছি। কিছু গুরুত্বপূর্ণ ভোট কেন্দ্র রয়েছে। তবে সব জায়গাতেই পরিবেশ স্বাভাবিক রয়েছে। শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

রাজধানীর মিরপুর পল্লবীতে ভোটকেন্দ্রের ভেতরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতো নিরাপত্তা শৃঙ্খলার মধ্যে কিভাবে ভোটকেন্দ্রের ভেতরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটলো জানতে চাইলে আইজিপি বলেন, এটা বিচ্ছিন্ন ঘটনা।

বিএনপি যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন রাতের বেলায় নৌকায় সিল মেরে ব্যালট বাক্স ভরা হয়েছে এমন অভিযোগের প্রেক্ষিতে আইজিপি বলেন, ব্যালট পেপার আজ সকালের ভোট কেন্দ্রে গেছে‌। আপনাদের সামনেই গেছে। এটা তো আপনারাই ভালো বলতে পারবেন, ভোট কেন্দ্রে ব্যালট কখন গেলো। যে কেউ এই অভিযোগকে ভিত্তিহীন বলবেন।

এ সময়ে উপস্থিত ছিলেন, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, ডিএমপির অতিরিক্ত কমিশনার(অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান, মহানগর ডিবি প্রধান হারুন অর রশীদসহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।

এমটিআই

Wordbridge School
Link copied!