• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জিম্মি নাবিকদের নামাজ-রোজার সুযোগ দিচ্ছে দস্যুরা


চট্টগ্রাম প্রতিনিধি মার্চ ১৪, ২০২৪, ০২:০৮ পিএম
জিম্মি নাবিকদের নামাজ-রোজার সুযোগ দিচ্ছে দস্যুরা

চট্টগ্রাম : ভারত মহাসাগরে সোমালি জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি নাবিকদের নামাজ-রোজা পালনের সুযোগ দেওয়া হচ্ছে। তাদের ওপর কোনো নির্যাতন চালানো হচ্ছে না বলেও জানা গেছে।

বুধবার (১৩ মার্চ) রাত ৮টার দিকে মোবাইলে কেএসআরএম গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলামকে জিম্মি এক নাবিক এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে জলদস্যুদের কবলে পড়ে বাংলাদেশি জাহাজ ‘এমভি আবদুল্লাহ’। পণবন্দি করা হয় জাহাজে থাকা ২৩ নাবিককে। কেএসআরএম-এর একটি সহযোগী সংস্থা এসআর শিপিংয়ের মালিকানাধীন এই জাহাজটি ৫৫ হাজার টন কয়লা নিয়ে আরব আমিরাতে যাচ্ছিল।

এর আগে কেএসআরএম গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম জানিয়েছিলেন, ক্রুদের সঙ্গে কথা বলে তিনি জানতে পেরেছেন জাহাজটিকে সোমালিয়া উপকূলে নিয়ে যাওয়া হচ্ছে। জাহাজে মোট ২৩ জন ক্রু রয়েছেন। তারা সবাই নিরাপদ ও সুস্থ আছেন। তবে জলদস্যুরা যোগাযোগ না করা পর্যন্ত ক্রু বা জাহাজ উদ্ধারের জন্য আলোচনা শুরু করার কোনো সুযোগ নেই।


 
তিনি বলেন, আমরা আশাবাদী, সোমালিয়া উপকূলে জাহাজটিকে তাদের নিরাপদ এলাকায় নিয়ে যাওয়ার পর জলদস্যুরা যোগাযোগ করবে। এ ছাড়াও জাহাজের যুক্তরাজ্য ভিত্তিক বিমাকারী ইতিমধ্যে জলদস্যুদের সাথে যোগাযোগ করার জন্য পদক্ষেপ নেওয়া শুরু করেছে।

এমটিআই

Wordbridge School
Link copied!