• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঈদে ফাঁকা ঢাকায় ২৪ ঘন্টা বিশেষ নিরাপত্তা: ডিএমপি


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২, ২০২৪, ০৪:১৫ পিএম
ঈদে ফাঁকা ঢাকায় ২৪ ঘন্টা বিশেষ নিরাপত্তা: ডিএমপি

ঢাকা: ঈদের উৎসবকে ঘিরে কোনো হুমকি নেই। ঈদের ছুটিতে ফাঁকা ঢাকায় ২৪ ঘণ্টা বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।।

মঙ্গলবার (২ এপ্রিল) বিকেল পৌনে ৩ টায় রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে পবিত্র ঈদ উল-ফিতর উপলক্ষ্যে শপিংমল ও বাজার পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ঈদের ছুটিতে ঢাকা থেকে প্রায় দেড় কোটি মানুষ বাইরে যাবেন। এই সময়ে ঢাকা শহর ফাঁকা থাকে। তাই আমরা পরামর্শ দেবো নগরবাসীর মূল্যবান জিনিসপত্রের বিষয়ে নিজেরা সজাগ থাকবেন এবং সচেতন থাকবেন। পুলিশের পক্ষ থেকে দিনরাত ২৪ ঘণ্টা বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ছুটি শেষ হওয়ার আগ পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে।

এসময় ঈদযাত্রায় ছোট যানবাহন এড়িয়ে বড় যানবাহনে যাতায়াত করা অধিক নিরাপদ বলেও উল্লেখ করেন ডিএমপি কমিশনার।

হাবিবুর রহমান বলেন, পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যাবে গত এক বছরে যত দুর্ঘটনা ঘটেছে তার অর্ধেকের বেশি মোটরবাইক দুর্ঘটনায় নিহত হয়েছে। 

এই পরিসংখ্যানই বলে দেয় আমাদের কী করতে হবে। আমাদের পুলিশ সদস্যরা যারা ছুটিতে দূরদূরান্তে যাবেন, তাদেরকে আমরা নিরুৎসাহিত করিনি বরং নিষেধ করেছি, তারা কোনো অবস্থাতেই মোটরসাইকেল নিয়ে নিজের এলাকায় যেতে পারবেন না।

মহাসড়কে মোটরসাইকেল নিয়ে পুলিশ সদস্যদের যেতে নিষেধ করা হয়েছে দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়ার জন্য। অনেকের নিজস্ব মতামত থাকতে পারে এ বিষয়ে, ঈদের সময় অনেক গাড়ির চাপ থাকে, কিছুটা দুর্ঘটনারও ঝুঁকি থাকে। নিজেদের নিরাপত্তার কথা চিন্তা করে, তারা কী করবেন ভাবা উচিত। ছোট যানবাহন এড়িয়ে বড় যানবাহনে যাতায়াত করা অধিক নিরাপদ।

আইএ

Wordbridge School
Link copied!