• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

জাতীয় ঈদগাহে প্রধান ঈদ জামাতে মুসল্লিদের ঢল


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১১, ২০২৪, ০৯:০২ এএম
জাতীয় ঈদগাহে প্রধান ঈদ জামাতে মুসল্লিদের ঢল

ঢাকা: পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে আজ সকাল সাড়ে ৮টায়। ঈদের নামাজ পড়তে মুসল্লিদের ঢল নেমেছে ঈদগাহ ময়দানে। এখানে ৩৫ হাজার মুসল্লির অংশ নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদুল ফিতরের দুই রাকাত ওয়াজিব নামাজ পড়তে সকাল থেকে ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা ঈদগাহ ময়দানে আসতে শুরু করেন।

জাতীয় ঈদগাহের জামাতে রাষ্ট্রপতি, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদ, কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নামাজ আদায় করবেন।

ঈদের প্রধান জামাতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন ইমাম ও মুয়াজ্জিন ক্বারি মুহাম্মদ হাবিবুর রহমান মোকাব্বির হিসেবে দায়িত্ব পালন করবেন।

২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায় করতে পারবেন। প্যান্ডেলে বৃষ্টির পানি রোধক সামিয়ানা টানানো হয়েছে।

ঈদগাহ ময়দানে প্রবেশের জন্য তিনটি ফটক তৈরি করা হয়েছে। একটি ভিআইপিদের জন্য এবং অন্য দুটি সাধারণ পুরুষ ও নারীর জন্য পৃথক ফটক করা হয়েছে।

ঈদ জামাতে ভিআইপি পুরুষের জন্য পাঁচটি ও নারীদের জন্য একটি এবং সাধারণ পুরুষদের জন্য বড় আকারের ৬৫টি ও নারীদের জন্য ছোট আকারে ৫০টি মিলিয়ে মোট ১২১টি কাতার করা হবে।

ঈদগাহে নামাজ পড়তে আসা সামছুল হুদা বলেন, আমি বনশ্রী থেকে নামাজ পড়তে এসেছি। প্রতিবার ঈদে এখানেই নামাজ আদায় করি। বিশ্বের সবাই যেন ভালো থাকে, আল্লাহর কাছে সবার সুস্বাস্থ্য কামনা করি।

এমএস

Wordbridge School
Link copied!