• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

র‌্যাবে খন্দকার মঈনের স্থলাভিষিক্ত হলেন আরাফাত


নিজস্ব প্রতিনিধি এপ্রিল ২৪, ২০২৪, ০৩:০৮ পিএম
র‌্যাবে খন্দকার মঈনের স্থলাভিষিক্ত হলেন আরাফাত

কমান্ডার খন্দকার আল মঈন ও কমান্ডার আরাফাত ইসলাম। ফাইল ছবি:

ঢাকা: এলিট ফোর্স র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন কমান্ডার আরাফাত ইসলাম। র‌্যাব-১৩ এর অধিনায়কের দায়িত্ব পালন করে আসা এই কর্মকর্তা বুধবার (২৪ এপ্রিল) নতুন দায়িত্ব গ্রহণ করেছেন বলে বাহিনীর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরাফাত ইসলাম সদ্য বিদায়ী র‌্যাব মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈনের স্থলাভিষিক্ত হলেন। তিন বছর এই পদে দায়িত্ব পালন শেষে খন্দকার মঈন ফিরে গেছেন নৌবাহিনীতে।

কমান্ডার আরাফাত ১৯৯৫ সালে ৩৫তম বিএমএ লং কোর্সের সঙ্গে বাংলাদেশ নৌবাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগদান করেন এবং ১৯৯৭ সালের ১ জুলাই এক্সিকিউটিভ ব্রাঞ্চে কমিশন পান।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, আরাফাত ইসলাম দীর্ঘদিন নৌবাহিনীতে ছোট ও মাঝারি বিভিন্ন জাহাজের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। দেশ ও বিদেশে নৌবাহিনীর অত্যাধুনিক প্রযুক্তির ওপর প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

২০২২ সালের ২৬ ডিসেম্বর প্রেষণে র‌্যাব ফোর্সে যোগ দেন আরাফাত। ২০২৩ সালের ২০ জানুয়ারি থেকে এ বছরের ২৩ এপ্রিল পর্যন্ত র‌্যাব-১৩ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত র‌্যাব-৪ ও র‌্যাব-৫ এর উপ-পরিচালক হিসেবে তিনি দায়িত্ব পালন করেন। বাংলাদেশ কোস্টগার্ডেও দায়িত্ব সামলেছেন।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে লেবানন ও দক্ষিণ সুদানে দায়িত্ব পালন করেছেন আরাফাত ইসলাম। র‌্যাবে কর্মরত অবস্থায় পেশাগত দক্ষতায় বাংলাদেশ পুলিশ পদক বিপিএম (সেবা), বাংলাদেশ নৌবাহিনীর নৌ উৎকর্ষতা পদক (এনইউপি) এবং কোস্টগার্ডে থেকে প্রেসিডেন্ট কোস্ট গার্ড মেডেল (পিসিজিএম) পান তিনি।

আইএ

Wordbridge School
Link copied!