• ঢাকা
  • শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

শেষ হচ্ছে ঈদের ছুটি, বুধবার থেকে অফিস চলবে নতুন সূচিতে


নিজস্ব প্রতিবেদক:  জুন ১৮, ২০২৪, ০৫:০৩ পিএম
শেষ হচ্ছে ঈদের ছুটি, বুধবার থেকে অফিস চলবে নতুন সূচিতে

ঢাকা: তিনদিন ঈদের ছুটিসহ টানা ৫ দিনের ছুটি শেষ হচ্ছে মঙ্গলবার (১৮ জুন)। বুধবার (১৯ জুন) থেকে খুলছে অফিস-আদালত। এদিন থেকে নতুন সময়সূচিতে চলবে সরকারি অফিস।

ঈদুল আজহার আগে গত বৃহস্পতিবার (১৩ জুন) ছিল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শেষ কর্মদিবস। ঈদ ঘিরে গত ১৪ জুন (শুক্র ও শনিবারসহ) থেকে শুরু হয়েছিল টানা পাঁচদিনের ছুটি।

ছুটিতে যারা দূর-দূরান্তে প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপনে গিয়েছেন তারা অনেকেই মঙ্গলবারের মধ্যেই কর্মস্থলে ফিরবেন। বুধবার থেকে শুরু করবেন অফিস। ঈদের পরে প্রথম কর্মদিবসে সচিবালয়সহ সরকারি অফিসগুলোতে ঈদের আমেজ থাকে। উপস্থিতিও থাকে কিছুটা কম। তাই ধারণা করা হচ্ছে, বুধ ও বৃহস্পতিবার অনেকটাই ঢিলেঢালা থাকবে সচিবালয়। আগামী রোববার থেকে পুরোদমে শুরু হবে অফিস।

এদিকে ঈদুল আজহার ছুটির পর বুধবার থেকে নতুন সময়সূচিতে চলবে সরকারি অফিস। ওইদিন থেকে আগের মতো সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিস করবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

গত ৩ জুন মন্ত্রিসভা বৈঠকে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য নতুন অফিস সূচি নির্ধারণ করা হয়। ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবস থেকেই নতুন অফিস সূচি কার্যকর হবে বলে সিদ্ধান্ত নিয়েছিল মন্ত্রিসভা।

ওইদিন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন সাংবাদিকদের জানিয়েছিলেন, রোববার থেকে বৃহস্পতিবার অফিস সময় হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। শুক্র ও শনিবার বন্ধ থাকবে। রোববার থেকে বৃহস্পতিবার মাঝখানে দুপুর ১টা থেকে দেড়টা পর্যন্ত নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতি থাকবে।

জ্বালানি সংকটের মধ্যে বিদ্যুৎ সাশ্রয়ে ২০২২ সালের ২৪ আগস্ট থেকে কর্মঘণ্টা কমিয়ে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত করা হয়। এরপর ২০২২ সালের ১৫ নভেম্বর থেকে সব সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলছিল। যে সময়সূচি ঈদের আগে পর্যন্ত বহাল ছিল।

আইএ

Wordbridge School
Link copied!