• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
বঙ্গবন্ধুর ভাস্কর্য ইস্যু

জরুরি সংবাদ সম্মেলন ডেকে যা বললেন চরমোনাই পীর


নিজস্ব প্রতিনিধি ডিসেম্বর ৮, ২০২০, ০৩:১১ পিএম
জরুরি সংবাদ সম্মেলন ডেকে যা বললেন চরমোনাই পীর

ছবি: সংগৃহীত

ঢাকা : সরকার যদি তাদের সুবিধাভোগী উগ্র সমর্থক ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী শক্তিগুলোর বাড়াবাড়ি ও উস্কানীমূলক কর্মকান্ড বন্ধ করতে ব্যর্থ হয়। তাহলে সাধারণ দেশপ্রেমিক জনতা ও ধর্মপ্রাণ মানুষ তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে। বলেছেন ইসলামী আন্দোলনের আমির চরমোনাই পীর সৈয়দ ফয়জুল করীম। 

বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের বিরোধীতা করে বক্তব্য দেয়ায় হেফাজতে ইসলামীর আমির জুনায়েদ বাবুনগরী, ধর্মীয় বক্তা মামুনুল হকসহ নিজের বিরুদ্ধে ‘রাষ্ট্রদ্রোহের’ অভিযোগে করা মামলা ও ভাস্কর্য নিয়ে অবস্থান পরিষ্কার করতে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 

মঙ্গলবার (৮ ডিসেম্বর) দুপুর ১২টায় রাজধানীর পুরানা পল্টনের সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। 

তিনি বলেন, সাধারণ মানুষের নিয়মতান্ত্রিক একটি দাবিকে কেন্দ্র করে একটি কুচক্রী মহল উলামাদের বিরুদ্ধে উগ্রতা ছড়াচ্ছে।

তিনি হুশিয়ারি দিয়ে বলেছেন, ইসলামি আন্দোলন সীমাহীন ধৈর্যের পরিচয় দিয়ে এসেছে। আমরা ধৈর্যের সাথে পরিস্থিতি পর্যবেক্ষণ করেছি। উগ্রবাদী শক্তি আমাদের নীরবতাকে দুর্বলতা ভেবেছে। আমি সরকারকে সীমা লঙ্ঘনকারীদের নিবৃত করার অনুরোধ জানাচ্ছি। আমি সতর্ক করে বলতে চাই দেশের সকল ধর্মপ্রাণ মুসলিম আজ ঐক্যবদ্ধ।

ইসলামী আন্দোলনের আমির আরো বলেন, একটি সুবিধাবাদী মহল বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিষয়টিকে কেন্দ্র করে দেশে চরম উস্কানি ও উত্তেজনা তৈরি করছে। তারা বাংলাদেশের মানুষের ঐক্য বিনষ্ট করে ভিনদেশি এজেন্ডা বাস্তবায়ন করতে চায়।

সামাজিক ও ধর্মীয় অস্থিতিশীলতা তৈরি করতে চায় বলেও অভিযোগ করে দলটি।

ভাস্কর্য নিয়ে দলের অবস্থান পরিষ্কার করার পাশাপাশি তিন আলেমের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহারের দাবি করা হয় এই সম্মেলনে।

সোমবার (৭ ডিসেম্বর) ইসলামি আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর সৈয়দ ফয়জুল করীম, হেফাজতে ইসলামীর আমীর জুনায়েদ বাবুনগরী এবং যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ তিন জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মামলার আবেদন করা হয়। মামলাটি আমলে নিয়ে আগামী ৭ জানুয়ারির মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছে ঢাকার আদালত।

গত কয়েকমাস ধরে রাজধানীর দোলাইপাড়ে শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করে ইসলামভিত্তিক দলগুলো আন্দোলন করছে। এর মধ্যেই গত শুক্রবার রাতের আঁধারে কুষ্টিয়া শহরের পাঁচরাস্তার মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙে ফেলে দুর্বৃত্তরা। এ ঘটনায় স্থানীয় মাদ্রাসার দুই ছাত্র ও দুই শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!