• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

হাসপাতালে মওদুদের সর্বশেষ অবস্থা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৬, ২০২১, ০৩:৫৪ পিএম
হাসপাতালে মওদুদের সর্বশেষ অবস্থা

সংগৃহীত

ঢাকা : বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন জানিয়েছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের অবস্থা আগের চেয়ে অনেকটা ভালো। বুধবার (৬ জানুয়ারি) দুপুরে মওদুদ আহমদের সঙ্গে দেখা করার পর এ তথ্য নিশ্চিত করেন তিনি। 

এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন ব্যারিস্টার মওদুদ আহমদকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন।

ডা. জাহিদ বলেন, মওদুদ আহমদের অবস্থা আগের চেয়ে অনেকটা ভালো। তিনি কথা বলছেন সবার সঙ্গে, গত পরশু অস্থায়ী প্রেস মেকার বসানো হয়েছে, আগামীকাল স্থায়ী প্রেস মেকার বসানোর কথা রয়েছে। সবার কাছে মওদুদ আহমদ দোয়া চেয়েছেন। বেগম জিয়া তার খোঁজ খবর রাখছেন। তার অসুস্থতায় বেগম জিয়া কিছুটা আফসোস করেছেন। 

এদিকে মওদুদ আহমদের সর্বশেষ শারীরিক অবস্থা জানতে যোগাযোগ করা হয় বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবিরের সঙ্গে। বেলা ৩টার দিকে তিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের সুস্থতার কথা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ২৯ ডিসেম্বর থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) চিকিৎসাধীন আছেন মওদুদ আহমদ। সেখানে প্রফেসর শাহাবুদ্দিন আহমেদ তালুকদারের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন তিনি। আর সার্বক্ষণিক চিকিৎসকের সঙ্গে যোগাযোগ রাখছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তার ব্যক্তিগত সহকারী মমিনুর রহমান সুজন জানান, ব্যারিস্টার মওদুদ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের কার্ডিওলজিস্ট চার্লস তোহ এর প্রেসক্রিপশনের ওষুধ খাচ্ছিলেন। এর মধ্যে দেশের বেসরকারি হাসপাতাল এভারকেয়ারের কার্ডিওলজিস্ট শাহাবুদ্দিন তালুকদারও শরীরের ভিন্ন একটি বিষয়ে একই ওষুধ দিয়েছেন। ছয় মাস ধরে বিএনপির এই নেতা রিভারক্স আর প্যারাডক্সা নামের একই ওষুধ একসঙ্গে খান। এর পার্শ্ব প্রতিক্রিয়ায় তার শরীরে ইন্টারনাল ব্লিডিং হয়। এতে শরীরের হিমোগ্লোবিন কমে যায়।’

এরপর তাকে ২৯ ডিসেম্বর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে নেয়া হয় বিএনপির এই সিনিয়র নেতাকে। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!