• ঢাকা
  • শনিবার, ০৮ জুন, ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করা হচ্ছে : ফখরুল


নিজস্ব প্রতিবেদক জুন ১১, ২০২১, ০২:৫৪ পিএম
দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করা হচ্ছে : ফখরুল

ঢাকা : দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১১ জুন) দুপুরে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারনসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন।

করোনার এই মহাদুর্যোগের মধ্যেও বাগাড়ম্বর বক্তব্য প্রদান ছাড়া সরকার জনকল্যাণে কোনো কাজ না করে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী নেতাকর্মীদের ওপর বেপরোয়া গতিতে জুলুম-নির্যাতন চালিয়ে যাচ্ছে বলে মির্জা ফখরুল মন্তব্য করেছেন।

অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, করোনা মোকাবিলায় সকল ক্ষেত্রে ব্যর্থ হয়ে আওয়ামী সরকার আরও বেশি আগ্রাসী পথ অবলম্বন করে বিরোধীদলকে দমনের অপচেষ্টা চালাচ্ছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে সরকার নির্বিচারে গুলি চালিয়ে মানুষ হত্যা করে। একটি দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে সরকারের এই ফ্যাসিবাদী নিষ্ঠুর আচরণের প্রতিবাদ জানিয়েছে বিএনপি।

২০২১ থেকে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তারের জোরালো হিড়িক শুরু হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, প্রতিবাদ-বিক্ষোভ করতে গিয়েও বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সরকারের সাঁড়াশি আক্রমণে পড়তে হয়েছে।

মির্জা ফখরুল বলেন, করোনাভাইরাসের এই ক্রান্তিকালে দেশের মানুষের ভালো-মন্দ তোয়াক্কা না করে কেবলমাত্র নিজেদের ক্ষমতাকে পাকাপোক্ত করতেই সরকার বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর জুলুম চালানোকে দৈনন্দিন কর্মসূচিতে পরিণত করেছে। লকডাউনের এই সুযোগে সরকার যেন ক্র্যাকডাউন চালাচ্ছে।

সরকারকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতা হস্তান্তরের পথ রুদ্ধ করবেন না।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!