• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

দলের ‘বিভেদ-গ্রুপিং’ দূর করার আহ্বান ফখরুলের


নিজস্ব প্রতিবেদক জুন ১২, ২০২১, ০৭:১৯ পিএম
দলের ‘বিভেদ-গ্রুপিং’ দূর করার আহ্বান ফখরুলের

ঢাকা : সরকার পতনের আন্দোলন শুরুর আগে অতিদ্রুত দলের ‘বিভেদ-গ্রুপিং’ দূর করার আহ্বান জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১২ জুন) দুপুরে এক ভার্চুয়াল সভায় বিএনপির মহাসচিব এই আহ্বান জানান। গাজীপুরের টঙ্গীতে সালাহউদ্দিন সরকারের বাসভবনে গাজীপুর জেলা ও মহানগর বিএনপির যৌথ উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে নেতা-কর্মী-সমর্থকদের উপস্থিতিতে এই সভা হয়।

বিএনপি মহাসচিব বলেন, আমি খুব পরিষ্কারভাবে বলতে চাই, আওয়ামী লীগ কী করছে করুন। জনগণের কাছে তাদের অন্যায় টিকে থাকতে পারবে না, তারা ভেসে যাবে। জনগণের উত্তাল আন্দোলনেরই মধ্য দিয়ে তারা (আওয়ামী লীগ) ভেসে যাবে এবং জনগণের সরকার প্রতিষ্ঠা হবে।

আসুন অতিদ্রুত আমরা নিজেদের পুরোপুরি সংগঠিত করে ফেলি। দলের নেতা-কর্মীদের আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, নিজেদের ভুল বোঝাবুঝি, বিভেদগুলো দূর করি এবং ঐক্যবদ্ধ হয়ে জনগণকে একত্র করে যে দানব আমাদের বুকে ওপর চেপে বসেছে, তাকে সরিয়ে সত্যিকার অর্থেই একটি নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনে মধ্য দিয়ে আমরা যেন জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারি, গণতন্ত্র ফিরিয়ে আনতে পারি।

দলের চেয়ারপারসন খালেদা জিয়া, যিনি সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে সাময়িকভাবে মুক্ত আছেন, তার মুক্তির আন্দোলন শুরুর কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম বলেন, দেশনেত্রীকে তার আগেই মুক্ত করতে হবে। তাছাড়া এখানে গণতান্ত্রিক আন্দোলন হবে না। দেশনেত্রীর মুক্তির আন্দোলন দিয়েই শুরু করতে হবে গণতন্ত্রের মুক্তির আন্দোলন।

আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাহেবকে আমরা দেশে ফিরিয়ে আনতে পারি, সেই লক্ষ্যে আমাদের অতিদ্রুত এগোতে হবে।

জেলা সভাপতি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও সহসাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল এবং নির্বাহী কমিটির ওমর ফারুক শাফিনের সঞ্চালনায় সভায় আবদুস সালাম আজাদ, সালাহ উদ্দিন সরকার, কাজী ছাইয়েদুল আলম বাবুল, সোহরাব উদ্দিন, মজিবুর রহমান, হুমায়ুন কবির খান, মীর হালিমুজ্জামান ননি, খন্দকার আজিজুর রহমান পেয়ারা, হুমায়ুন কবীর মাস্টার, শওকত হোসেন সরকার, মাহবুব আলম শুক্কুর, ফিরোজ আহমেদ, শ্রীপুরের শাহজাহান ফকির, কাপাসিয়ার খলিলুর রহমান বক্তব্য দেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!