• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

করোনার টিকা নিলেন খালেদা জিয়া


নিউজ ডেস্ক জুলাই ১৯, ২০২১, ০৪:০৮ পিএম
করোনার টিকা নিলেন খালেদা জিয়া

ঢাকা: করোনার টিকা নিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার বিকেল ৪টার দিকে মহাখালীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউটট ও হাসপাতাল কেন্দ্রে টিকা নেন সাবেক এই প্রধানমন্ত্রী। সাড়ে তিনটার কিছু পর তিনি হাসপাতালে এসে পৌঁছান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও খালেদা জিয়ার ব্যক্তিগত কর্তকর্তারা সে সময় সেখানে উপস্থিত ছিলেন। গত ৮ জুলাই ‘সুরক্ষা’ অ্যাপের মাধ্যমে করোনাভাইরাসের টিকার জন্য নিবন্ধন করেন খালেদা জিয়া। সেখানেই মহাখালীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউটট ও হাসপাতাল কেন্দ্রে টিকা নিতে চান বলে তিনি জানিয়েছিলেন। 

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি নিয়ে গতবছর মার্চ থেকে তার গুলশানের বাড়িতেই থাকছিলেন। এর মধ্যেই গত ১৪ এপ্রিল তার কোভিড ধরা পড়ে। প্রথম তিন সপ্তাহ বাসায় তার চিকিৎসা চলে। পরে জটিলতা দেখা দিলে তাকে ২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে তাকে চিকিৎসা দেওয়া হয়। শ্বাসকষ্টের কারণে মাঝে কিছুদিন তাকে সিসিইউতেও রাখা হয়। ৫৩ দিন হাসপাতালে থাকার পর গত ১৯ জুন গুলশানের বাসা ফিরোজায় ফেরেন ৭৬ বছর বয়সী খালেদা জিয়া।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!