• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায় কার্য করা হবে : আইনমন্ত্রী


আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি আগস্ট ৬, ২০২১, ০৩:২৬ পিএম
বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায় কার্য করা হবে : আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আনিসুল হক বলেছেন, আমরা পরিস্কার করে বলতে চাই যতই সময় লাগুক না কেন বঙ্গবন্ধুর খুনিদের রায় কার্যকর করা হবে। তাদেরকে ধরার জন্য এবং যাদের সম্বন্ধে আমরা জানি তারা কোথায় আছে তাদেরকে আনার জন্য আমাদের উদ্যোগ অব্যাহত আছে। তাদেরকে ফিরিয়ে আনার ব্যপারে আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে শুক্রবার (৬ আগস্ট) দুপুর ১২টার দিকে আখাউড়া উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে ভার্চূয়ালি আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। মন্ত্রী ঢাকা থেকে আলোচনায় যোগ দেন। এসময় দলের নেতাকর্মীরা স্ব:তস্ফুর্ত ভাবে অংশ গ্রহন করেন।

আইন মন্ত্রী আরো বলেন ১৫ আগস্টকে সামনে রেখে শুধুমাত্র শোক পালন করলে চলবে না। বঙ্গবন্ধুর স্বপ্ন আদর্শ পৌঁছে দিতে হবে।

অনুষ্ঠানের শুরুতে মন্ত্রী আওয়ামী লীগকে গণতান্ত্রিক দল হিসেবে আখ্যায়িত করেন। তবে এ সময় নেতা-কর্মীদের পরনে কালো ব্যাজ না থাকায় দু:খ প্রকাশ করেন। পরে তিনি সার্বক্ষণিকভাবে কালো ব্যাজ ধারণের নির্দেশ দেন।

উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌর মেয়র মো. তাকজিল খলিফা কাজলের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাসেম ভূইয়া, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তার, আওয়ামী লীগ নেতা আবুল হাসেম নোয়াব মিয়া, মো. খোকন খান, মুজিবুর রহমান নান্নু মিয়া. মো. মজনু মিয়া, আলমগীর ভূঁইয়া, গোলাম সামদানী ফেরদৌস, মো. ইদন মিয়া, মো. শাহ আলম, লুৎফুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আতাউর রহমান নাজিম, মো. আব্দুল মমিন বাবুল, দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জালাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহবুদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক মো. শাখাওয়াত হোসেন নয়ন, প্রমুখ।

এরআগে শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালনসহ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মো. রফিকুল ইসলাম।

এ সময় মন্ত্রী ১৫ আগস্ট পলন উপলক্ষে বর্তমান পরিস্থিতির কারণে কাঙ্গালিভোজ না করার পরামর্শ দেন । করোনা ভাইরাসের কারণে এটা না করে কর্মহীন হয়ে পড়া সেলুন কর্মী ও চায়ের দোকানের কর্মীদেরকে খাদ্য সহায়তা দেয়ার কথা বলেন তিনি। এ সময় মন্ত্রীর ঘোষণা দেয়া পাঁচ লাখ টাকাসহ মোট ১০ লাখ টাকায় এক হাজার প্যাকেটে খাদ্য সহায়তা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!