• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
আশা ফখরুলের

সরকারকে সরাতে ভূমিকা রাখবে কৃষক দল   


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২১, ২০২১, ০৮:৪৪ পিএম
সরকারকে সরাতে ভূমিকা রাখবে কৃষক দল    

ঢাকা : কৃষক দলের নবনির্বাচিত কমিটির নেতাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে জবরদখল করে দেশে যে ফ্যাসিবাদী সরকার ক্ষমতায় বসে আছে, তাদের সরাতে ভূমিকা রাখবে কৃষক দল।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের সামনে এ সব কথা বলেন তিনি।

এর আগে কৃষক দলের নবনির্বাচিত কমিটির নেতারা বিএনপির মহাসচিবের সঙ্গে দেখা করে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বিএনপির মহাসচিব বলেন, জাতির একটা যুগসন্ধিক্ষণে কৃষক দলের কমিটি ঘোষণা হয়েছে। সুতরাং, তাদের দায়িত্ব অনেক বেশি। বিশেষ করে অতি দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠন করা। একই সঙ্গে যে মানুষগুলোকে কেন্দ্র করে এই দলটি গঠন করেছিলেন শহীদ জিয়াউর রহমান, সেই কৃষকদের সংগঠিত করা।

আজকে বাংলাদেশে কেউ ভালো নেই— বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, কৃষকেরা সবচেয়ে বেশি অবহেলিত। তারা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পান না। কোনো রকম সাহায্য-সহযোগিতা পান না। এমনকি করোনার যে ভয়াবহ সময় গেল এই সময়ে কৃষকেরা কোনো প্রণোদনা পাননি। আমরা এই সময় কৃষক দলের কাছ থেকে আশা করব, তারা অতি দ্রুত নিজেদের সংগঠিত করবে।

মির্জা ফখরুল বলেন, গৃহবন্দী আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আন্দোলন এবং বিদেশে নির্বাসিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ক্ষেত্রেও কৃষক দল ভূমিকা রাখবে। আমাদের ৩৫ লাখের বেশি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা। এই অবস্থায় আমাদের দায়িত্ব হচ্ছে নিজেদের সংগঠিত করে ঐক্য সৃষ্টি করে আন্দোলনে নামা।   

এ সময় উপস্থিত ছিলেন কৃষক দলের নব নির্বাচিত কমিটির সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!