• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

সংসদের ওয়াইফাইয়ের পাসওয়ার্ড বিষয়ে রুমিনকে যা বললেন আইনমন্ত্রী


নিজস্ব প্রতিনিধি নভেম্বর ১৬, ২০২১, ০৪:৫৭ পিএম
সংসদের ওয়াইফাইয়ের পাসওয়ার্ড বিষয়ে রুমিনকে যা বললেন আইনমন্ত্রী

ফাইল ছবি

ঢাকা : জাতীয় সংসদের সভাকক্ষে মুঠোফোনের নেটওয়ার্ক না পেয়ে বাইরে গিয়েছিলেন বিএনপির সংরক্ষিত আসনের সাংসদ রুমিন ফারহানা। এর পরই সংসদকক্ষে ফিরে এসে আইনমন্ত্রী আনিসুল হকের টিপ্পনীর মুখে পড়েন তিনি। 

মঙ্গলবার (১৬ নভেম্বর) জাতীয় সংসদে ‘বিরোধীদলীয় নেতা ও উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) বিল-২০২১’ পাসের আলোচনার সময় এ ঘটনা ঘটে।

এরপর জাতীয় সংসদের কক্ষে মোবাইল ফোনের নেটওয়ার্ক না থাকার অভিযোগ তুললে বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানাকে ওয়াইফাই সংযোগ নেওয়ার জন্য বলেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। 

এ সময় আইনমন্ত্রী আনিসুল হক ‘টিপ্পনী কেটে’ বলেন, ‘ওয়াইফাইয়ের কোড (পাসওয়ার্ড) জয় বাংলা; তাই বোধহয় উনি ব্যবহার করবেন না।’ এ সময় সরকারি দলের আসনগুলোতে হাসির রোল পড়ে যায়।

এদিকে সংশোধনী প্রস্তাব তোলার সময় রুমিন ফারহানা বলেন, ‘থ্রিজি, ফোরজি, ফাইভজির কথা শুনি। কিন্তু সংসদে নেটওয়ার্ক থাকে না মাননীয় স্পিকার।’ আইনমন্ত্রীর উল্লেখ করা ৪০১ ধারা দেখার জন্য ইন্টারনেট সংযোগ পেতে রুমিন ফারহানা সংসদ কক্ষের বাইরে গিয়েছিলেন বলে জানান তিনি।

পরে স্পিকার শিরীন শারমিন চৌধুরী রুমিন ফারহানাকে সংসদের ওয়াইফাই ব্যবহার করার পরামর্শ দেন।  এ সময় রুমিন কিছু বলার চেষ্টা করেন। তবে মাইক বন্ধ থাকায় তা শোনা যায়নি।

রুমিনের কথার জবাব দিতে উঠে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘ওয়াইফাইয়ের কোড জয় বাংলা। উনি ব্যবহার করবেন না বলে শুনলাম।’

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!