• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

করোনার বুস্টার ডোজ নিলেন খালেদা জিয়া


নিজস্ব প্রতিনিধি ফেব্রুয়ারি ২৩, ২০২২, ০৫:০৭ পিএম
করোনার বুস্টার ডোজ নিলেন খালেদা জিয়া

ফাইল ছবি

ঢাকা : করোনাভাইরাস প্রতিরোধী টিকার বুস্টার ডোজ নিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।  বুধবার (২৩ ফেব্রুয়ারি) বেলা আড়াইটায় মহাখালী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে তিনি এ টিকা নেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, সাবেক এই প্রধানমন্ত্রী ২০২১ সালের ১৮ আগস্ট মডার্নার তৈরি করোনার টিকার দ্বিতীয় ডোজ টিকা নেন। তারও এক মাস আগে ১৯ জুলাই তিনি প্রথম ডোজ টিকা নিয়েছিলেন।

২০২১ সালের ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। পরে ২৭ এপ্রিল রাতে হাসপাতালে ভর্তি করা হয়। ১৯ জুন তিনি বাসায় ফেরেন। জ্বর আসার পর ১২ অক্টোবর আবার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় তার হাতে (লাম্ব) ছোট টিউমার ধরা পড়ে। সেটি অপারেশন করা হয়। এরপর ৭ নভেম্বর তিনি বাসায় ফেরেন।

ছয়দিনের মাথায় গত বছরের ১৩ নভেম্বর রাতে আবারও তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার কিছুটা অবনতি হওয়ায় পরের দিন ভোরে তাকে সিসিইউতে নেওয়া হয়। সেখানেই চিকিৎসা চলছিল তার। দীর্ঘ ৮০দিন এভারকেয়ার হাসপাতালে থাকার পর ২০২২ সালের ১ ফেব্রুয়ারি তাকে বাসায় নেওয়া হয়। বর্তমানে তিনি চিকিৎসকদের পরামর্শে বাসায় অবস্থান করছেন।

৭৭ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, দাঁত, চোখের সমস্যাসহ সর্বশেষ লিভার সিরোসিসে আক্রান্ত ছিলেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!