• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

আলমগীর মজুমদারের মত শ্রমিক নেতা বিরল : ন্যাপ মহাসচিব


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২, ২০২২, ০৩:৫০ পিএম
আলমগীর মজুমদারের মত শ্রমিক নেতা বিরল : ন্যাপ মহাসচিব

ঢাকা : বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, বাংলাদেশে যুগের পর যুগ ধরে শ্রমিকরা তাদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত থেকে যাচ্ছেন। প্রতিনিয়ত শোষিত হচ্ছেন মালিকদের দ্বারা। শ্রমিকের ওপর চলা শত শত শোষণ বঞ্চনা দেখার পরও রাষ্ট্র নিশ্চুপ থাকে । শ্রমিক নেতারা বিক্রি হয়ে যায়। সেখানে আলমগীর মজুমদারের মত শ্রমিক নেতার সংখ্যা খুবই বিরল। যিনি সততার সাথে শ্রমিক শ্রেণির স্বার্থ রক্ষায় কাজ করে গেছেন।

শনিবার (২ এপ্রিল) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে প্রখ্যাত শ্রমিক নেতা, জাতীয় রাজনীতিবিদ আলমগীর মজুমদার স্মরণে নাগরিক শোক সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাষ্ট্রের কর্তা ব্যক্তিরা মালিকপক্ষের স্বার্থ রক্ষা করতে গিয়ে নিশ্চুপ থেকে শ্রমিকের ন্যায্য অধিকার অস্বীকার করছে। এই অবস্থা থেকে শ্রমিকদের পরিত্রানের জন্য শ্রমিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ করতে তিনি অক্লান্ত পরিশ্রম করে গেছেন।

তিনি আরো বলেন, আলমগীর মজুমদারের প্রদর্শিত পথে শ্রমিকের অধিকার প্রতিষ্ঠা করতে হলে সর্বপ্রথম শ্রমিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ হতে হবে। নীতি আদর্শ নিয়ে আমাদের মধ্যে মতভেদ থাকতে পারে। শ্রমিকের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে হলে সকলকে এক মঞ্চে এসে দাঁড়াতে হবে। সকল মতভেদ ভুলে হাতে হাত রেখে রাজপথে শ্রমিকের পক্ষে কন্ঠ সুউচ্চ করতে হবে। শ্রমিক ন্যায্য অধিকার আদায় না পর্যন্ত আমাদের সংগ্রাম চালিয়ে যেতে হবে। আলমগীর মজুমদারের সংগ্রামী জীবন আমাদের সে পথ দেখাবে।

নাগরিক শোক সভা পরিচালনা কমিটির আহ্বায়ক রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সাধারণ সম্পাদক শিরিন আক্তার এমপি, পুলিশের সাবেক অতিরিক্ত আইজি বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সভাপতি আবুল হোসেন, জাতীয় স্বাধীনতা পার্টির সভাপতি মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, বাংলাদেশ স্বাধীনতা পার্টি মহাসচিব এএফ এম ফয়েজ, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ ন্যাপ যুগ্ম মহাসচিব মো. মহসিন ভুইয়া, ন্যাশনাল ওয়ার্কার্স ফেডারেশন সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন জনিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।  


সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!