• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২, ৩ ভাদ্র ১৪২৯

‘গণতান্ত্রিক আন্দোলনকে দমিয়ে রাখতে হত্যার পথ বেছে নিয়েছে সরকার’


নিজস্ব প্রতিবেদক জুন ২৪, ২০২২, ০২:৪২ পিএম
‘গণতান্ত্রিক আন্দোলনকে দমিয়ে রাখতে হত্যার পথ বেছে নিয়েছে সরকার’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

ঢাকা : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতান্ত্রিক আন্দোলনকে দমিয়ে রাখতেই গুম, খুন এবং অন্যায়ভাবে গ্রেপ্তারের পর হত্যার পথ বেছে নিয়েছে বর্তমান সরকার। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত মিথ্যাচার করে যাচ্ছেন। নিজে মিথ্যাচার না করে নিজের অধস্তনদের দিয়ে শেখ হাসিনার মিথ্যাচার করানো উচিত।

শুক্রবার (২৪ জুন) সকালে রাজধানীর খিলগাঁওয়ে বিএনপির গুম হওয়া কাউন্সিলর চৌধুরী আলম একযুগ পূর্তিতে তার পরিবারের সদস্যদের সাথে দেখা শেষে এসব কথা বলেন তিনি।

এসময় সাংবাদিকদের সাথে মির্জা ফখরুল বলেন, বিএনপিকে নিয়ে প্রতিনিয়ত মিথ্যাচার করে যাচ্ছেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উচিত নিজে এভাবে খাটো না হয়ে নিজের অধস্তনদের দিয়ে মিথ্যাচার অব্যাহত রাখা।

তিনি আরো বলেন, গণতান্ত্রিক আন্দোলনকে দমিয়ে রাখতেই গুম, খুন এবং অন্যায়ভাবে গ্রেপ্তারের পর হত্যার পথ বেছে নিয়েছে ফ্যাসিবাদী সরকার। প্রতিটি ক্ষেত্রে সরকার জনগণের বিপক্ষে অবস্থান নিয়ে গণশত্রুতে পরিণত হয়েছে।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে ফখরুল বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের সরকারের পক্ষ থেকে কোনো সহায়তা দেয়া হচ্ছেনা। বরং বিএনপির কর্মীরা সবচেয়ে বেশি ত্রাণ সহায়তা দিচ্ছেন। এদিকে সহায়তা না দিয়ে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে ঘুরে ১০ জন লোককে টোকেন ত্রাণ দিয়ে চলে এসেছেন।

এসময় তিনি গুম হত্যার নির্যাতনের জন্য সরকারের পদত্যাগ দাবি করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System