• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কারও দয়ায় নয়, জনসমর্থনে টিকে আছে সরকার


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২০, ২০২২, ০৭:২৯ পিএম
কারও দয়ায় নয়, জনসমর্থনে টিকে আছে সরকার

ঢাকা : বিদেশে আমাদের বন্ধুত্ব আছে, কোনো প্রভু নেই বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা কারো দয়ায় ক্ষমতায় আসিনি। দেশের জনগণ আমাদের সর্মথন করেছে ভোট দিয়েছে, আল্লাহ তাআলার রহমত আছে, তাই ক্ষমতায় এসেছি।

শনিবার (২০ আগস্ট) রাজধানীর বিএমএ অডিটোরিয়াম জাতীয় শোক দিবসে উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির অনেক নেতা আওয়ামী লীগে যোগদান করার অপেক্ষায় আছেন উল্লেখ্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি থেকে কত নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করতে লম্বা লাইন ধরে আছে। দরজা খুলে দিলে তখন টের পাবেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগারে যখন আটক ছিলেন এবং তাকে ফাঁসি দেওয়া হবে বলে কবর খুঁড়ে রাখা হয়েছিল। তখন বঙ্গবন্ধু বলেছিলেন আমার লাশটা বাংলাদেশে পাঠিয়ে দিও, কত ভালোবাসা ছিল এদেশের মানুষ প্রতি। সেই নেতার (বঙ্গবন্ধু) হত্যার পরে সমাধিতে ফুল দিতেও পারিনি। এমনকি বঙ্গবন্ধুর মৃত্যুকালে আমরা যে ডাক (এক সঙ্গে আন্দোলন) দিতে ব্যর্থ হয়েছি এই আক্ষেপ সারাজীবন থেকে যাবে।


তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে যারা জড়িত ছিল তাদের অনেকের স্বাভাবিক মৃত্যু হয়নি। জিয়াউর রহমানেরও স্বাভাবিক মৃত্যু হয়নি। ১৫ আগস্টে যারা বিশ্বাসঘাতকা করেছে তাদেরও স্বাভাবিক মৃত্যু হয়নি।

কাদের বলেন, ১৫ আগস্ট হত্যাকাণ্ড যারা জড়িত প্রচলিত আদালত এড়িয়ে গেলেও ইতিহাসের আদালত থেকে তারা বাঁচতে পারেনি।

‘জিয়াউর রহমান যদি বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত না থাকতেন তাহলে তাদের সঙ্গে সখ্য গড়ে তুলে আবার পুরস্কৃত করলেন কেন। জিয়াউর রহমান নিজে ক্ষমতা দখল করে নিজেই রাষ্ট্রপতি হলেন। ইতিহাসের আদালত নিয়তির বিচার করে।

বিএনপি আওয়ামী লীগকে প্রতিপক্ষ নয় শত্রু মনে করে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, যাদেরকে আমরা প্রতিপক্ষ ভাবি তারা আমাদের শত্রুভাবে। ৭৫ সালের বঙ্গবন্ধুকে হত্যা পরে তাদের কী ভূমিকা ছিল? এসব বিষয় দেশের মানুষ ভুলে যায়নি। তারপরও বিএনপি রাজনৈতিক সম্পর্কের মধ্যে বারবার দেয়াল তুলছে। তারা রাজনৈতিক সম্পর্ক নষ্ট করে দিয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের বির্তকিত মন্তব্যের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা বঙ্গবন্ধুর আর্দশ ধারণ করি। এটাই আমাদের বড় অস্ত্র। আমাদের ক্ষমতা উৎসব জনগণ। ক্ষমতায় বসিয়ে দেওয়ার জন্য কাউকে অনুরোধ করিনি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!