• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১
ওবায়দুল কাদের

গাড়ির চাপ থাকলেও রাজধানীসহ কোথাও যানজট নেই


নিজস্ব প্রতিবেদক:  জুন ১৪, ২০২৪, ০৩:৫৩ পিএম
গাড়ির চাপ থাকলেও রাজধানীসহ কোথাও যানজট নেই

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গাড়ির চাপ থাকলেও রাজধানীসহ কোথাও কোনো যানজট নেই। পশুবাহী গাড়িগুলো যেখানে সেখানে রেখে যানজট সৃষ্টি না করার আহ্বান জানিয়েছেন তিনি।

শুক্রবার (১৪ জুন ) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।  

পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘সড়কে চাপ আছে, যানজট নেই। স্মরণকালের সেরা সড়ক শেখ হাসিনা সরকারের আমলেই হয়েছে। পশুবাহী গাড়িগুলো যেখানে সেখানে রেখে যানজট সৃষ্টি যাতে না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। বৃষ্টি হলে দুর্ভোগ এড়ানো কঠিন’।  

গত ঈদের তুলনায় এবার ভোগান্তি হবে না বলে আশ্বাস দেন তিনি।  

রাস্তার কারণে যানজট হবে এমন পরিস্থিতি নেই। পশুর গাড়ি এবং পশুর হাটের কারণে কিছু যানজট হয়। পশুবাহী গাড়ি এবং পশুর হাট যত্রতত্র বসিয়ে জনদুর্ভোগ যেন না বাড়ানো হয় সে ব্যাপারে দায়িত্বশীলদের সচেষ্ট থাকার আহ্বান জানান তিনি।  

এছাড়া সড়কে দুর্ঘটনা এবং প্রাণহানি যেন না ঘটে সেজন্য মনিটরিং বাড়ানোর নির্দেশনাও দেন মন্ত্রী।  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘দুর্নীতিবাজরা দুর্নীতির বিরুদ্ধে কথা বলে। বিএনপির চেয়ারম্যান থেকে আগাগোড়ায় সবাই দুর্নীতিবাজ ৷ তারেকের স্বার্থেই ফখরুলকে সংসদ থেকে বাইরে রেখেছে। ফখরুল নিজেই স্বাধীন নেই। তারেকের অনুপস্থিতিতে কাউকে নেতা হতে দেবে না, ফখরুল নিজেও অনুধাবন করেন’।  

তিনি বলেন, ‘তারেক সাজাপ্রাপ্ত, তাকে সাজা ভোগ করাতে হবে,ভালো মানুষ সাজানোর কোনো পথ নেই। আইন অমান্য করে কেন তারেক রহমান রাজনৈতিক কর্মকাণ্ড করে এর উত্তর ফখরুলকে দিতে হবে’। 

আইএ 

Wordbridge School
Link copied!