• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

আদালত তাদের ক্ষমতায় বসিয়ে দেবে না 


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১২, ২০১৭, ০৭:১১ পিএম
আদালত তাদের ক্ষমতায় বসিয়ে দেবে না 

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ষোড়শ সংশোধনী নিয়ে  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ আনন্দে মেতে উঠেছেন যেন আদালত তাদের ক্ষমতায় বসিয়ে দেবে। কিন্তু তাদের এই ষড়যন্ত্র সফল হবে না।

শনিবার (১২ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমান।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘মওদুদ সাহেব জিয়াউর রহমানের সরকার থেকে পদত্যাগ করেছিলেন জিয়া ইংরেজি জানেন না এই বলে। সে কথা কি ভুলে গেছেন বিএনপির লোকেরা? বন্যাদুর্গত এলাকায় যাওয়ার সময় চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় আহত বেগম জিয়া (খালেদা জিয়া) যখন কুমিল্লা হাসপাতালে, তখন মওদুদ সাহেব তাকে হাসপাতালে রেখে জেনারেল এরশাদের সরকারে যোগ দিয়েছেন। এই মওদুদ সাহেব একবার বিএনপি, একবার জাতীয় পার্টি, আবার বিএনপি। কী করে তার পরামর্শ নেন খালেদা জিয়া।’

আর মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আপনি এত লাফালাফি করছেন কেন? আট বছরে আট মিনিটের জন্যও আন্দোলন করতে পারেননি। কারণ, জনগণ আপনাদের সঙ্গে ছিল না। এতদিন যারা আন্দোলনের ডাক দিয়ে ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখে সময় কাটাতো, তারা এখন ঘর থেকে বেরিয়ে এসে আনন্দে মাতোয়ারা হয়ে উঠছে; যেন আদালত তাদের ক্ষমতায় বসিয়ে দেবে।

সুপ্রিম কোর্টের রায়কে কেন্দ্র করে বিএনপি নতুনভাবে ষড়যন্ত্রে মেতে উঠেছে বলেও অভিযোগ করেছেন ওবায়দুল কাদের। তিনি এই ষড়যন্ত্রকে প্রতিহত করতে দলের নেতাকর্মীদের সাংগঠনিক ও রাজনৈতিকভাবে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন। 

তিনি বলেন, বিএনপির জন্ম হয়েছে, বন্দুকের নল দিয়ে; পেছনের দরজা দিয়ে বিএনপি ক্ষমতায় এসেছে। অন্ধকার আর ষড়যন্ত্রের পথ দিয়েই তারা এগিয়ে যাচ্ছে। সেভাবেই ২০০১-এর ষড়যন্ত্রমূলক নির্বাচন করেছিলেন, আপনি আবার মনে করছেন সুপ্রিম কোর্টের রায়ের পর সেই ষড়যন্ত্রমূলক নির্বাচন হবে, সেই রঙিন খোয়াব কর্পূরের মতো উড়ে যাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব।’ 

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!