• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আমিরাতে রাতারাতি কোটিপতি বাংলাদেশি শ্রমিক


প্রবাসী ডেস্ক অক্টোবর ১৫, ২০২১, ০৫:১৭ পিএম
আমিরাতে রাতারাতি কোটিপতি বাংলাদেশি শ্রমিক

ঢাকা: আল্লাহ পাক চাইলে ভাগ্য বদলাতে একটুও সময় লাগে না। তার আরো এক জ্বলন্ত প্রমাণ দুবাই শহরে ক্রেন অপারেটরের কাজ করা আব্দুল কাদের। সংযুক্ত আরব আমিরাতের দুবাইভিত্তিক ‘মাহজুজ লটারি’ জিতে কোটিপতি হয়ে গেছেন কাদের।

৪৬তম সাপ্তাহিক মাহজুজ লটারি ড্রতে তিনি ছিলেন দ্বিতীয় বিজয়ী। যে ছয়টি পুরস্কার ঘোষণা করা হয়, তার মধ্যে তিনি পঞ্চম পুরস্কার বিজয়ী। 
  
৩২ বছর বয়সী এ বাংলাদেশি শ্রমিকের ব্যাংক অ্যাকাউন্টে এক রাতের মধ্যে ১০ লাখ দিরহাম জমা হয়েছে, বাংলাদেশি মুদ্রায় যা দুই কোটি ৩৩ লাখ ৫৮ হাজার ২৪৪ টাকা।

দীর্ঘ ১০ বছর ধরে আব্দুল কাদের দুবাইয়ে কাজ করছেন। তার পরিবারের সদস্যরা থাকেন বাংলাদেশে। প্রবাস জীবনে অর্জিত সব অর্থই তিনি তার পরিবারকে পাঠিয়ে দেন।  লটারি বিজয়ী কাদের নিজের অনুভূতি ব্যক্ত করেছেন খালিজ টাইমস পত্রিকায়। 

তিনি বলেন, লটারি থেকে পাওয়া পুরস্কারের টাকা থেকে কিছু অংশ আমার বাবা ও ভাইকে দেব। তারা আর্থিক সঙ্কটের মধ্যে আছেন। এরপর আমি একটি বাড়ি নির্মাণ করে তা ভাড়া দেব। এর মাধ্যমে আমি ও আমার পরিবারের সদস্যরা সবসময় একটি নির্দিষ্ট অঙ্কের অর্থ আয় করতে পারবো।

দেশে ফিরে গবাদি পশুর খামার করতে চান আব্দুল কাদের। একটা সময় তিনি তার ভবিষ্যৎ নিয়ে খুব চিন্তিত থাকতেন, কিন্তু এখন লটারি জিতে ভাগ্য বদলে গেল কাদেরের।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!