• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিনে ওয়েস্ট এন্ড হাই স্কুল এলামনাই‍‍`র ইফতার মাহফিল


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৯, ২০২৪, ০৩:০০ পিএম
বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিনে ওয়েস্ট এন্ড হাই স্কুল এলামনাই‍‍`র ইফতার মাহফিল

ওয়েস্ট এন্ড হাই স্কুল এলামনাই এসোসিয়েশনের ইফতার মাহফিল

ঢাকা : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, স্বাধীনতার রূপকার ও স্থপতি, বাংলাদেশ রাষ্ট্রের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকার ঐতিহ্যবাহী ওয়েস্ট এন্ড হাই স্কুলের এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে বিশেষ দোয়া ও ইফতার আয়োজন করা হয়। এদিন স্কুল প্রাঙ্গণে ১৭ বার খতমে কুরআন পড়া হয়।

৫০ মাদ্রাসা ছাত্র

রোববার (১৭ মার্চ)  ওয়েস্ট এন্ড হাই স্কুলে প্রাঙ্গণে ৫০ জন মাদ্রাসার ছাত্র, স্কুলের সাবেক প্রধান শিক্ষক ও বর্তমান প্রধান শিক্ষকসহ সিনিয়র শিক্ষকগণ ও ৫০০ জনের বেশি প্রাক্তন শিক্ষার্থীদের উপস্থিতিতে খুব সুন্দর, সুশৃংখল ও সফল ভাবে ইফতার মাহফিল সুসম্পন্ন হয়।  ইফতারে পুরান ঢাকার বাহারি রকম সুস্বাদু ইফতার ও মোরগ পোলাও পরিবেশন করা হয়।

নামাজ শিক্ষার বই, তাসবিহ ও টুপি

সংগঠনটির উপদেষ্টা ইউনুছ গ্রুপের এমডি মোহাম্মদ ইউনুছের পরামর্শে প্রত্যেককে একটি করে নামাজ শিক্ষার বই, একটি তাসবিহ ও একটি টুপি উপহার দেওয়া হয়। এছাড়া ১৯৮৭ ব্যাচের আলাউদ্দিন সাজুর পক্ষ হতে স্কুলের ১০ শ্রেণির সায়েন্স ও বাণিজ্য বিভাগের দুই মেধাবী ছাত্র ও অভিভাবকদের মাধ্যমে ২টি নতুন ল্যাপটপ উপহার দেয়া হয়।

ঢাকা-৭ আসনের ৩ বারের সাবেক সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমসহ অতিথিরা

উক্ত দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন ঢাকা-৭ আসনের ৩ বারের সাবেক সংসদ সদস্য পুরান ঢাকার হাজী মোহাম্মদ সেলিম। ৮০ ব্যাচের জুনায়েদ আমিন মানির নিজ হাতে আঁকা একটি শিল্পকর্ম প্রধান অতিথিকে উপহার দেন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও পুরানো ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন। 

বাংলা একাডেমির পরিচালক, ৮২ ব্যাচের শিক্ষার্থী  ড. শাহাদাত হোসেন নিপু ও ৮৬ ব্যাচের  বিশিষ্ট সমাজসেবক সালাউদ্দিন কামালের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন দোয়া ও ইফতার মাহফিলের আয়োজক এলামনাই এসোসিয়েশনের সিনিয়র যুগ্ম সম্পাদক দোয়া ও ইফতার মাহফিল আয়োজক কমিটির সমন্বয়কারী, ৮০ ব্যাচের মশিউর রহমান খাঁন স্বপন, বিশিষ্ট সাংবাদিক ও রাজনৈতিক গবেষক ৭৯ ব্যাচের আনিস আহমেদ, ঢাকা সিটি কর্পোরেশনের চারজন কাউন্সিলর ২৩ নম্বর ওয়ার্ডের মকবুল হোসেন, ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মোকাদ্দেস হোসেন জাহিদ ও ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ার ইকবাল সান্টুসহ অনেকে।

২টি নতুন ল্যাপটপ উপহার

এছাড়া  ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন, ওয়েস্ট এন্ড হাই স্কুলের গর্ব বিশিষ্ট গুনিজন একুশে পদকপ্রাপ্ত কবি ও ছড়াকার আসলাম সানি, মহান মুক্তিযুদ্ধের সর্বকনিষ্ঠ বীর মুক্তিযোদ্ধা হেলাল তসলিম ভাই, সোনালী অতীতের এককালের সেরা ফুটবলার ও কোচ মালা, এপার ও ওপার বাংলার নজরুল গবেষক, আবৃত্তিকার ও জনপ্রিয় ব্যক্তিত্ব টিপু মুন্সি, লালবাগ থানার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান জামাল, ও বিশিষ্ট ব্যবসায়ী আলাউদ্দিন সাজু, বিশিষ্ট সমাজসেবক ৭৫ ব্যাচের মুরাদ,  বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক ৭৪ ব্যাচের মুসলিম উদ্দিন খান মজলিস সহ প্রমুখ।

সাবেক শিক্ষার্থীরা

৮৬ ব্যাচের সালাউদ্দিন কামাল, পাদুকা শিল্পের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস রানা, ৯৪ ব্যাচের রিপন ঘোষ, আতিক, দেলোয়ার ও রাসেল স্কুলের সাবেক শিক্ষার্থীরা সুন্দর এই দোয়া ও ইফতার মাহফিলে সুন্দর ও সুশৃংখল ভাবে আয়োজনে গুরুত্বপূর্ণ রাখেন। 

এমএএইচ

Wordbridge School
Link copied!