• ঢাকা
  • শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ৯ মাঘ ১৪২৭
সোনালী আইটি-ফার্মেসিবাজার চুক্তি সই

যেতে হবে না ফার্মেসিতে, ঔষধ পাবেন ঘরে বসেই


মো: আজাদ হোসেন জানুয়ারি ৩, ২০২১, ০৮:২৯ পিএম
যেতে হবে না ফার্মেসিতে, ঔষধ পাবেন ঘরে বসেই

ছবি : সোনালীনিউজ

ঢাকা : এখন আর কষ্ট করে ঔষধ কিনতে ফার্মেসিতে যেতে হবে না। ঘরে বসেই পাওয়া যাবে রোগীর সকলপ্রকার ঔষধ এবং মেডিকেল সার্ভিস সেবা। এমন একটি মহৎ সেবা নিয়ে আসছে ফার্মেসিবাজার ডটকম। আর তাদের সাথে যুক্ত হয়েছে বাংলাদেশের অন্যতম সেরা ই-কমার্স ওয়েবসাইট ডেভেলপমেন্ট প্রতিষ্ঠান সোনালী ইনফরমেশন টেকনোলজি (সোনালীআইটি)। 

এ লক্ষ্যে সোনালীআইটি ও ফার্মেসিবাজার ডটকমের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সোনালী আইটির সিইও মো. হাসান হাফিজুর রহমান ও ফার্মেসিবাজার ডট কম-এর সিইও মো. আরিফ রহমান চুক্তিতে স্বাক্ষর করেন।

রোববার (৩ জানুয়ারি) বিকেলে ঢাকায় সোনালী আইটির বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষরিত হয়। 

অনুষ্ঠানে ফার্মেসিবাজার ডট কমের শুভকামনা জানিয়ে সোনালীআইটির সিইও মো. হাসান হাফিজুর রহমান বলেন, আমরা খুবই খুশি। সেবামুলক প্রতিষ্ঠানটির সাথে যুক্ত হতে পেরে। মেডিকেল সেবাগুলো মানুষ যাতে খুব সহজে পায়, গ্রাহক যাতে সন্তুষ্ট থাকে সেটায় আমাদের মুল লক্ষ্য এবং ফার্মেসিকে আরও সহজ করে সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া যায়। পাশাপাশি গ্রাহক যাতে সর্বোচ্চ সেবাটি পায় সে বিষয়টি নিশ্চিত করা হবে।

সোনালীআইটির বিভিন্ন সফলতা তুলে ধরে তিনি আরও বলেন, আমরা অনেকগুলো প্রতিষ্ঠান ডেভেলপমেন্ট করতে পেরেছি। যাদের বেশিরভাগই মেডিকেল সম্পর্কিত। বিশেষ করে ফার্মেসি ম্যানেজমেন্ট, হসপিটাল ম্যানেজমেন্ট, ডায়গনেষ্টিক সেন্টার ম্যানেজমেন্ট। তবে ফার্মেসি সম্পৃক্ত ই-কমার্স সাইট এটিই প্রথম। এটি নতুন একটি অভিজ্ঞতা এবং আমরা অবশ্যই সর্বোচ্চ সার্ভিস নিশ্চিত করবো।

এদিকে ফার্মেসিবাজার ডট কম-এর সিইও মো. আরিফ রহমান বলেন, ফার্মেসিবাজারের উদ্দেশ্য করোনার মধ্য মানুষের কাছে সঠিক এবং নির্ভরযোগ্য সকলপ্রকার ঔষধগুলো পৌঁছে দেওয়া। ঘরে বসে রোগীরা অর্ডারের ১ ঘণ্টার মধ্যে প্রোডাক্ট পাবেন। রাজধানীর মানুষের কাছে নিরাপদে ঔষধ পৌঁছে দেয়ার পাশাপাশি বয়স্করোগীদের ফ্রি সার্ভিস প্রদান করা হবে। ঔষধের সার্ভিসে ভুল-ত্রুটি হলে ক্যাশ ফেরত দেয়া হবে এবং আমাদের সাথে যুক্ত হলে মাসিক ভিত্তিতে আমরা ঔষধ পৌঁছে দিবো।

অনুষ্ঠানে সোনালীআইটি ও ফার্মেসিবাজারকে শুভকামনা জানিয়ে ইউনুছ গ্রুপের ডিরেক্টর ও সোনালীনিউজের নির্বাহী সম্পাদক সাইফুদ্দিন ইমন বলেন, শুধু ব্যবসার জন্য আমাদের সম্পৃক্ততা নয়, এটি একটি আর্তমানবতার সেবার অংশ। ভালো সেবার সাথে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত। এটি আমাদের প্রথম অভিজ্ঞতা, ফার্মেসিবাজারের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা গর্বিত। 

সোনালী আইটির দায়িত্বরত কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, আমরা উভয়ের মধ্যে এমন ভাবে যুক্ত থাকবো যাতে আমাদের বন্ধনটা ঠিক থাকে, শক্তিশালী থাকে। যদি বন্ধনটা একটু দুর্বল হয় তাহলে গ্রাহকরা সেবা থেকে বঞ্চিত হবেন। যেহেতু এটি গ্রাহকভিত্তিক সেবা আর গ্রাহক সেবা না পেলে ফার্মেসিবাজার ব্যবসা থেকে বঞ্চিত হবে, ফার্মেসিবাজার বঞ্চিত হলে সোনালীআইটিও ব্যবসা থেকে বঞ্চিত হবে।

সাইফুদ্দিন ইমন আরও বলেন, আমাদের কাজ হচ্ছে উর্ধমূখী সার্ভিস দেয়া এবং সর্বোচ্চ সার্ভিস দিয়ে সবার বিশ্বস্ততা অর্জন করা। এক্ষেত্রে সোনালীআইটির দায়িত্বটা খুবই বেশি। যাতে গ্রাহকরা হাতছাড় না হয়। আমার বিশ্বাস উভয়ে উভয়ের স্থান থেকে সর্বোচ্চ সার্ভিসটি দিতে পারবে। যেহেতু আমরা উভয়ে প্রতিশ্রুতিবদ্ধ, ফলে পরবর্তীতে অন্যান্য ডেভেলপমেন্টগুলো যুক্ত করতে পারবো।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সোনালীনিউজের সম্পাদক মো. তাজুল ইসলাম, সোনালীনিউজের আইটি অফিসার আব্দুল বাতেন, ফার্মেসিবাজার ডট কমের এক্সিকিউটিভ অফিসার ইফরাত আরফিনসহ দুই প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

সোনালীনিউজ/এমএএইচ/আইএ