• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আইসিটি বিভাগের উদ্ভাবনী উদ্যোগ শোকেসিং কর্মশালা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক মে ১১, ২০২১, ০৬:১৭ পিএম
আইসিটি বিভাগের উদ্ভাবনী উদ্যোগ শোকেসিং কর্মশালা অনুষ্ঠিত

ফাইল ফটো

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগসহ এর আওতাধীন দফতর ও সংস্থাগুলোর উদ্ভাবনী উদ্যোগের প্রদর্শনী (শোকেসিং) উপলক্ষে এক কর্মশালা ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ মে) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম প্রধান অতিথি হিসেবে ডিজিটাল প্লাটফর্মে যুক্ত হয়ে আনুষ্ঠানিকভাবে কর্মশালার উদ্বোধন করেন।

আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব রিনা পারভিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের মহাপরিচালক এবিএম আরশাদ হোসেন, ডিজিটাল সিকিউরিটি এজেন্সির মহাপরিচালক খাইরুল  আমিন, তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব ডা. বিকর্ণ কুমার ঘোষ ও মন্ত্রিপরিষদ বিভাগের  উপসচিব তৌহিদুল ইসলাম।

অনুষ্ঠানে আইসিটি বিভাগের অধীন প্রতিষ্ঠানগুলো ভালো উদ্ভাবনী উদ্যোগগুলোর প্রদর্শন করা হয়। মূল্যায়ন কমিটি কর্তৃক আরো অধিকতর যাচাই-বাছাইয়ের শ্রেষ্ঠ উদ্ভাবনী নির্বাচন করে প্রকাশ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম বলেন, আমাদের আইসিটি বিভাগ ও এর অধীন দফতরের কর্মকর্তারা প্রদর্শনীতে অনেক নতুন নতুন  উদ্ভাবনী উদ্যোগ নিয়ে এসেছে। এ সময় তিনি করোনা রেজিস্ট্রেশন সিস্টেম ওয়েবসাইট ‘সুরক্ষা’, জুমের বিকল্প ডিজিটাল প্ল্যাটফর্ম ‘বৈঠক’, প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার জন্য ডিজিটাল প্ল্যাটফর্ম ‘কেম্পস’ সহ বিভিন্ন উদ্যোগর কথা উল্লেখ করেন।

সোনালীনউজ/এমএইচ

Wordbridge School
Link copied!