• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

যে কারণে গ্রামীণফোনের নেটওয়ার্ক বিপর্যয়


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৩, ২০২৩, ০১:০৪ পিএম
যে কারণে গ্রামীণফোনের নেটওয়ার্ক বিপর্যয়

ঢাকা: দেশের বেসরকারি টেলিকম অপারেটর গ্রামীণফোন নেটওয়ার্কে বিভ্রাট দেখা দিয়েছে। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্তের গ্রাহকদের মোবাইল ফোনে নেটওয়ার্ক পাচ্ছেন না। এ নিয়ে ব্যবহারকারীরা বিড়ম্বনায় পড়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা ক্ষোভ প্রকাশ করেছেন।

সকাল সাড়ে এগারোটার দিকে গ্রামীণফোন ব্যবহারকারীদের সিম নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। নেটওয়ার্ক শূন্য দেখায়। আউটগোয়িং কল করলে ‘মোবাইল নেটওয়ার্ক নট অ্যাভেইলেবল’ বার্তা প্রদর্শিত হচ্ছে। তবে গ্রামীণফোনের কিছু কিছু গ্রাহকের ফোনে মোবাইল নেটওয়ার্ক স্বাভাবিক আছে।

মিজানুর রহমান নামে এক গ্রামীণফোন ব্যবহারকারী ফেসবুক পোস্টে লিখেছেন, গ্রামীণফোন নেওয়ার্কে সমস্যা হয়েছে কী? আমার ফোনে নেটওয়ার্ক পাচ্ছি না।

এসকে লিমন হোসেন লিখেছেন, ‘গ্রামীণ সিমের নেটওয়ার্ক শূন্য’।

ফরিদপুরের বাসিন্দা তরুণ লিখেছেন, ‘ব্ল্যাকআউট গ্রামীণফোন।’

রাজীবুল হাসান লিখেছেন, ‘মোবাইল নেটওয়ার্কের কী হয়েছে?’ মোবাইল ফোনে গ্রামীণফোনের নেওয়ার্ক না পেয়ে এভাবে শতশত ব্যবহারকারী ক্ষোভ উগরে দিচ্ছেন ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এদিকে একটি সূত্র বলছে, গ্রামীণফোনের অপটিক্যাল ফাইবার ক্যাবল কাটা পড়ায় নেটওয়ার্ক সেবা ব্যাহত হয়েছে। এসব বিষয় জানতে গ্রামীণফোনের মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন নম্বর বন্ধ পাওয়া যায়।

গ্রামীণফোন তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে এক নোটিশে জানিয়েছে, ‘ফাইবার অপটিক ক্যাবল বিচ্ছিন্ন হওয়ার কারণে সাময়িকভাবে কল করতে অসুবিধা হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। দ্রুত সমস্যা সমাধানে আমাদের টিম সর্বোচ্চ গুরুত্ব সহকারে কাজ করে যাচ্ছে।’

দেশে বর্তমানে গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ৭ কোটি ৯১ লাখ। দেশজুড়ে প্রতিষ্ঠানটি ১৯ হাজারের বেশি ফোরজি টাওয়ার দিয়ে সেবা প্রদান করছে। দেশের ৯৯ শতাংশ স্থান গ্রামীণফোনের ফোরজি কাভারেজের আওতাধীন। 

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!