• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

জন্মদিনে কাজী সালাউদ্দিনকে ফিফা-এএফসি প্রেসিডেন্টের শুভেচ্ছা


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৩, ২০২০, ০৩:২৮ পিএম
জন্মদিনে কাজী সালাউদ্দিনকে ফিফা-এএফসি প্রেসিডেন্টের শুভেচ্ছা

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ কিংবদন্তি ফুটবলার, ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিনের জন্মদিন আজ। ২৩ সেপ্টেম্বর ১৯৫৪ সালের এই দিনে জন্মগ্রহণ করেছিলেন দেশের সবচেয়ে স্টাইলিস্ট এই ফুটবলার। দেশের প্রথম পেশাদার ফুটবলার কাজী মো. সালাউদ্দিন। 

তিনি ১৯৭৫-৭৬ মৌসুমে হংকংয়ের এএফসি ক্যারোলিন হিলের হয়ে ১৬ ম্যাচ খেলেছিলেন। এক যুগ ধরে আছেন দেশের ও দক্ষিণ এশিয়ার ফুটবলের শীর্ষ ব্যক্তি হিসেবে। ৬৬তম জন্মদিনে দেশ ও বিদেশ থেকে অসংখ্যা শুভেচ্ছা পাচ্ছেন কাজী মো. সালাউদ্দিন। সামাজিক যোগাযোগমাধ্যমে শুভকামনার বন্যা বইয়ে দিচ্ছেন ভক্ত-সমর্থকরাও। 

এদিকে তার সঙ্গে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা এবং এশিয়ার ফুটবলের অভিভাবক সংস্থা এএফসির প্রেসিডেন্টের শুভেচ্ছা বার্তা তার জন্য অন্যরকম প্রাপ্তি।

ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো শুভেচ্ছাবার্তায় লিখেছেন, আজকের বিশেষ এই দিনে আপনার জীবন খুশিতে ভরে উঠুক। আমরা যেন আগামীতেও সুন্দর এই খেলার উন্নয়নে একসঙ্গে কাজ করতে পারি। একই সঙ্গে বাংলাদেশের ফুটবল উন্নয়নে আপনার প্রচেষ্টা ও অবদানের জন্য ধন্যবাদ জানাতে চাই।’

অন্যদিকে এএফসির প্রেসিডেন্ট সালমান বিন ইব্রাহিম আল খলিফা এক শুভেচ্ছা চিঠিতে কাজী মো. সালাউদ্দিনকে বলেছেন, ‘আজকে আপনার জন্মদিন। এই দিনে আমি আপনাকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। আশা কারি, আগামী দিনগুলো আপনার জন্য সুস্বাস্থ্য, আনন্দ আর সাফল্য নিয়ে আসুক এবং আপনার একতা ও নিষ্ঠার মাধ্যমে এশিয়ার ফুটবলে একটা শক্ত ও উজ্জ্বল অবস্থান গড়ে উঠুক।’

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!