• ঢাকা
  • রবিবার, ০৬ ডিসেম্বর, ২০২০, ২২ অগ্রহায়ণ ১৪২৭
Sonalinews.com
বঙ্গবন্ধু টি-২০ কাপ

শক্তিশালী দল নিয়েও ‘অসন্তুষ্ট’ তামিম


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২১, ২০২০, ০৩:৩১ পিএম
শক্তিশালী দল নিয়েও ‘অসন্তুষ্ট’ তামিম

ছবি: সংগৃহীত

ঢাকা : আসন্ন বঙ্গবন্ধু টি-২০ কাপের জন্য ১ কোটি ১৩ লাখ টাকা খরচ করে বেশ শক্তিশালী দল গড়েছে ফরচুন বরিশাল। সবচেয়ে বেশি ১৫ লাখ টাকায় ‘এ’ গ্রেড থেকে তামিম ইকবালকে নিয়েছে তারা। অধিনায়কত্বও দেয়া হয়েছে তাকে। স্কোয়াডে নামকরা কয়েকজন থাকলেও দল নিয়ে খুব বেশি সন্তুষ্ট নন দেশসেরা ওপেনার। 

বরিশালের স্কোয়াডে রয়েছেন আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, ইরফান শুক্কুর, আমিনুল ইসলাম বিপ্লব, তাসকিন আহমেদের মতো তরুণ তারকারা। এর বাইরে আছেন তৌহিদ হৃদয়, সাইফ হাসান, মাহিদুল ইসলাম অঙ্কন, তানভীর ইসলাম, পারভেজ ইমন, সুমন খানরা। 

অভিজ্ঞদের দিক থেকেই শুধু একটু পিছিয়ে তামিমের দল। তিনি ছাড়া ঘরোয়া বা আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘদিন খেলার অভিজ্ঞতা আছে শুধুমাত্র কামরুম ইসলাম রাব্বি ও সোহরাওয়ার্দি শুভর। কিন্তু এই দুজনের সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা ভালো নয়। ফলে দলে তারুণ্যের ঝলকানি থাকলেও অভিজ্ঞ ক্রিকেটার কম থাকায় সন্তুষ্ট নন তামিম। দলের প্রথম অনুশীলনে এ বিষয়ে সোজাসাপটা কথা বলেছেন বরিশালের অধিনায়ক। 

২৪ নভেম্বর টুর্নামেন্ট শুরুর আগে দলগুলো তিনদিন অনুশীলনের সুযোগ পাচ্ছে। এর প্রথম দিন ছিল আজ (শনিবার)। শুক্রবার করোনা পরীক্ষায় সব খেলোয়াড় নেগেটিভ হওয়ায় আজ সকাল ৯টা থেকেই অনুশীলন শুরু করেছে বরিশাল। অনুশীলনের ফাঁকে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে দল নিয়ে কথা বলেছেন তামিম। তিনি বলেন, কোনো সন্দেহ নেই যে, আমরা ড্রাফটে কিছু ভুল করেছি। ক্রিকেট অনিশ্চয়তার খেলা। অভিজ্ঞ ক্রিকেটার থাকলে আরো ভালো হতো। 

তবে দল নিয়ে হতাশ নন তামিম। তিনি বলেন, এখন হয়তো আমার দলে এমন কিছু প্লেয়ার আছে, যাদের আমরা কেউ বড় করে দেখছি না। কিন্তু তাদের সবারই দারুণ টুর্নামেন্ট কাটতে পারে। ফলে হতে পারে যেকোনো কিছু। আমি তেমন কিছুর আশাতেই থাকব।

এ সময় প্রেসিডেন্টস কাপের উদাহরণ টেনে আনেন তামিম। বরিশালের অধিনায়ক বলেন, আপনি প্রেসিডেন্টস কাপে দেখেন। দুই-তিনজন প্লেয়ার ছিল, আমরা কেউ আশা করিনি যে তারা এত ভালো খেলবে। কিন্তু তাদের নিয়েই পরে সবচেয়ে বেশি আলোচনা ছিল। আমি আশা করি, দলে লাইমলাইটের বাইরে থাকা কেউ অমন পারফরম্যান্স করবে।

স্কোয়াড নিয়ে খানিক অসন্তুষ্টি প্রকাশ করলেও এরই মধ্যে ম্যাচ জেতার পরিকল্পনা সাজানো শুরু করেছেন তামিম। জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক বলেন, আমার যে স্কোয়াডটা আছে, সফল হতে হলে আউট অব দ্য বক্স ক্রিকেট খেলতে হবে। যেভাবে সবসময় পরিকল্পনা করে খেলি, সেটা করলে জেতাটা কঠিন হবে। কিন্তু যদি আমরা একটু আউট অব দ্য বক্স চিন্তা করতে পারি, তাহলে অন্য দলকে সারপ্রাইজ দিতে পারব। 

ফরচুন বরিশাল স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, ইরফান শুক্কুর, মেহেদি মিরাজ, আবু জায়েদ রাহি, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বি, আবু সায়েম এবং সোহরাওয়ার্দি শুভ।

সোনালীনিউজ/এমএএইচ

Sonali IT Pharmacy Managment System