• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ক্রিকেটারদের জন্য টিকা বাধ্যতামূলক নয়


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৫, ২০২১, ০৩:৩৩ পিএম
ক্রিকেটারদের জন্য টিকা বাধ্যতামূলক নয়

সংগৃহীত

ঢাকা : করোনার কারণে পুরো বিশ্বকেই বদলে দিয়েছে। একই সঙ্গে বদল এনেছে বিশ্ব ক্রিকেটেও। এখন কোন সিরিজ কিংবা সফর খেলার আগে কয়েকদফা করোনা পরীক্ষা করাতে হয় ক্রিকেটারদের। এরপর সেই পরীক্ষায় নেতিবাচক ফলাফল এলে তবেই মেলে কোয়ারেন্টাইনে থাকার সুযোগ। এত সব বিড়ম্বনার অবসানের ক্ষেত্রে অপেক্ষা ছিল করোনা টিকার। ইতোমধ্যেই দেশে পৌছে গেছে ভারতের তৈরি করোনা ভ্যাকসিন 'কোভিশিল্ড'।

এদিকে দেশের সাধারণ জনগণ ২৭ জানুয়ারি থেকে করোনা টিকা নিতেও শুরু করেছেন। অগ্রাধিবকার ভিত্তিতে টিকা নেবেন দেশের ক্রিকেটাররাও। যদিও টিকার পাশ্বপ্রতিক্রিয়া নিয়ে জনেমনে যথেষ্ট সন্দেহ রয়েছে, ক্রিকেটাররাও এর বাইরে নন।

বিষয়টি নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ক্রিকেটারদের জন্য বাধ্যতামূলক নয় করোনা টিকা। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে সোমবার (১৫ ফেব্রুয়ারি) টিকা নিয়েছেন তিনি।

সেখানেই ক্রিকেটারদের টিকার দেয়ার ব্যাপারে পাপন বলেন, ক্রিকেটারদের কাউকে টিকা নিতে বাধ্যতামূলক করা হচ্ছে না। যে খুশি নিতে পারে।

নিউজিল্যান্ড সফর নিয়ে পাপন বলেন, সোমবারের মধ্যে তালিকা পেয়ে গেলে কাল কিংবা পরশুদিন নিউজিল্যান্ড সফরে যাওয়া ক্রিকেটারদের টিকা দিয়ে দেবো।

এ বিষয়ে তিনি বলেন, নিউজিল্যান্ড যেতে গতকাল রোববারের (১৪ ফেব্রুয়ারি) মধ্যে ৫০ শতাংশ ক্রিকেটার টিকা নিয়ে নিয়েছেন। বাকিরা কিছুটা দোদুল্যমনতায় আছে। আজ ২টা পর্যন্ত সময় আছে। এর মধ্যে তারা মতামত জানিয়ে দিতে পারবেন। সেক্ষেত্রে কাল কিংবা পরশুদিন তাদের টিকা দেওয়া হবে।

টেস্ট প্রসঙ্গ বিসিবি সভাপতি বলেন, হেরে গেলে মেজাজ খারাপ হয়। আপনাদেরও খারাপ লাগে, আমারও খারাপ লাগে। কালকে ছিলো রাগের কথা। আমাদের ওয়াল্র্ড ক্লাস প্লেয়ার আছে। আমাদের ইমপ্রুভমেন্ট করতে হবে, এ উপলব্ধিটা আসতে হবে।

তিনি বলেন, মাইন্ডসেট পরিবর্তন করতে হবে। স্পিন ছাড়া খেলতে পারবো না, এ চিন্তা থেকে বেরিয়ে আসতে হবে। শট সিলেকশন নিয়ে ভাবতে হবে। আমরা যেভাবে আউট হয়েছি, এ শটে কেউ আউট হয় না। স্ট্র্যাটেজি এবং প্ল্যানিংয়ে পরিবর্তন আনতে হবে। দীর্ঘমেয়াদি পরিকল্পনা আনতে হবে। টেস্টের জন্য আলাদা টিম থাকতে হবে আমাদের।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!