• ঢাকা
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৬ বৈশাখ ১৪২৮
abc constructions

বিশ্বকাপ মাতানো তারকা ক্রিকেটার এখন বাস ড্রাইভার


ক্রীড়া ডেস্ক মার্চ ১, ২০২১, ০৩:৪৩ পিএম
বিশ্বকাপ মাতানো তারকা ক্রিকেটার এখন বাস ড্রাইভার

ছবি : ইন্টারনেট

ঢাকা : ১২টি টেস্ট খেলে  নিয়েছেন ৪৬ উইকেট। এছাড়া ৩১টি ওয়ানডেতে ৩৬টি এবং ৭টি টি-২০তে শিকার করেছেন ৭টি উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটে রনদিভের সর্বোচ্চ স্কোর ৫৬। এক সময় শ্রীলংকা জাতীয় দলের হয়ে মাঠ মাতিয়েছেন সুরাজ রানদিভ। শ্রীলংকার হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটেই প্রতিনিধিত্ব করেছেন তিনি।

শুধু তাই নয় দেশটির হয়ে খেলেছেন ২০১১ ক্রিকেট বিশ্বকাপ। আইপিএলে চেন্নাই সুপার কিংসকে জিতিয়েছেন শিরোপা। সেই রানদিভ এখন জীবিকা নির্বাহ করেন বাস চালিয়ে। 

অস্ট্রেলিয়ায় নিজের এই নতুন চাকরি শুরু করেছেন রানদিভ। মেলবোর্নে অবস্থিত একটি ফ্রেঞ্চ কোম্পানিতে বাস ড্রাইভার হিসেবে কাজ করছেন তিনি। এর পাশাপাশি স্থানীয় একটি ক্লাবের হয়ে খেলেন ক্রিকেটও।

সুরাজ রানদিভ লংকানদের হয়ে ১২টি টেস্ট খেলে ৪৬ উইকেট নিয়েছেন। এছাড়া ৩১টি ওয়ানডেতে ৩৬টি এবং ৭টি টি-২০তে শিকার করেছেন ৭টি উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটে রনদিভের সর্বোচ্চ স্কোর ৫৬। ৩৬ বছর বয়সী রানদিভ অস্ট্রেলিয়ায় বাস চালানো ছাড়াও স্থানীয় সার্কিটে ক্রিকেট খেলেন। 

ভারতীয় দল যখন অস্ট্রেলিয়া সফরে ছিল তখন এমসিজিতে অস্ট্রেলিয়া দলকে নিজের স্পিন বলে প্র্যাকটিসও করিয়েছিলেন তিনি। বর্তমানে অস্ট্রেলিয়ায় ডান্ডেনাং ক্রিকেট ক্লাবের হয়ে খেলেন এই অফস্পিনার। এই ক্লাবের হয়ে তিনি ছাড়াও জেমস প্যাটিনসন, পিটার সিডলের মতো তারকারা খেলে থাকেন।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School