• ঢাকা
  • রবিবার, ১৮ এপ্রিল, ২০২১, ৫ বৈশাখ ১৪২৮
abc constructions

নিউজিল্যান্ডে অনুশীলনে আর কোনো বাধা নেই টাইগারদের


ক্রীড়া ডেস্ক মার্চ ৪, ২০২১, ০৩:২৪ পিএম
নিউজিল্যান্ডে অনুশীলনে আর কোনো বাধা নেই টাইগারদের

সংগৃহীত

ঢাকা : নিউজিল্যান্ডে সফরের বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের তৃতীয় ও শেষ দফা কোভিড-১৯ টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে। ফলে কোয়ারেন্টাইনে থেকে তামিম ইকবাল-মাহমুদউল্লাহ রিয়াদদের অনুশীলন শুরু করতে আর কোনো বাধা নেই। 

বৃহস্পতিবার (৪ মার্চ) থেকে অনুশীলন শুরু করছে বাংলাদেশ। সাত জনের ছোট ছোট দলে সবাইকে ভাগ করে দেয়া হবে। অনুশীলনের ভেন্যু লিংকন গ্রিন।

বুধবার (৩ মার্চ) খেলোয়াড়দের করোনা পরীক্ষার নেগেটিভ ফল আসার বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কারো শরীরে করোনার সংক্রমণ না হওয়ায় বাংলাদেশ দলের জিম করার অনুমতি মিলেছে। ফলে এদিনই প্রথম জিম সেশন সম্পন্ন করেছেন ক্রিকেটাররা।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ দলকে বহনকারী বিমানটি ক্রাইস্টচার্চে পৌঁছায়। শহরের অদূরে লিংকন ইউনিভার্সিটি হাই-পারফরম্যান্স সেন্টারে সবার থাকার ব্যবস্থা করা হয়েছে। কোয়ারেন্টাইনে থাকাকালীন সময়ে নিউজিল্যান্ড সরকারের বেঁধে দেয়া সব কড়া নিয়মকানুন মানতে হচ্ছে ক্রিকেটারদের। তবে ১৪ দিন অতিবাহিত হলে সর্বত্র স্বাধীনভাবে চলাফেরা করা যাবে।

এই সফরে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-২০ খেলবে বাংলাদেশ। ডানেডিনে ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২০ মার্চ। ২৩ মার্চ দ্বিতীয় ওয়ানডের ভেন্যু ক্রাইস্টচার্চ। ২৬ মার্চ শেষ ওয়ানডে হবে ওয়েলিংটনে। এরপর হ্যামিল্টনে ২৮ মার্চ মাঠে গড়াবে টি-২০ সিরিজ। ৩০ মার্চ দ্বিতীয় টি-২০ হবে নেপিয়ারে। অকল্যান্ডে শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১ এপ্রিল।

বাংলাদেশ স্কোয়াড : তামিম ইকবাল খান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।
 
সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School