• ঢাকা
  • রবিবার, ০৯ জুন, ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১

৫ দিন খেটে সাইফের সংগ্রহ ১ রান


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৫, ২০২১, ০৪:২৬ পিএম
৫ দিন খেটে সাইফের সংগ্রহ ১ রান

ছবি : সংগৃহীত

ঢাকা : শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টটা বলতে গেলে ব্যাটিং স্বর্গে খেলছে বাংলাদেশ। দুই দলেরই দুজন করে চারজন করেছেন সেঞ্চুরি। একজন তো পেরিয়ে গেছেন দ্বি-শতকের মাইলফলকও। 

এদিকে সাইফ হাসানের নানা বাড়ি শ্রীলংকায়। এর আগে এ দলের হয়ে সফরও করেছেন। ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনসহ এরকম নানা কারণ মিলিয়ে সাদমান ইসলামকে বসিয়ে সাইফকেই লংকানদের বিপক্ষে প্রথম টেস্টে খেলায় টিম ম্যানেজমেন্ট। তবে সবাইকে যারপরনাই আশাহত করেছেন এই ওপেনার।

পাঁচ দিনের এই ম্যাচের শেষ দিনে প্রথম সেশন পর্যন্ত উইকেট পতন হয়েছে মাত্র ১৫টি। এমন ব্যাটিং স্বর্গে দুই ইনিংস মিলে সাইফ সংগ্রহ করেছেন মাত্র ১ রান!

ম্যাচের প্রথম দিনে ছয়টি বল মোকাবেলা করে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন সাইফ। বিশ্ব ফার্নান্দোর করা বলে কোনো ফুটওয়ার্ক ছাড়াই খেলতে যান তিনি। যার সমাপ্তি ঘটে লেগ বিফোরের শিকার হয়ে। পড়ে একই পিচে ওপেনিং সঙ্গী তামিম করেন ৯০ রান। শান্ত খেলেন ১৬৩ রানের দুর্দান্ত ইনিংস। 

ম্যাচের শেষ দিনে আবারো যখন সাইফ দলের হয়ে ওপেন করতে নামেন, মাথার ওপর ছিল না কোনো চাপ। অথচ এমন সময়েও তিনি ফিরলেন মাত্র ১ রানে! সুরাঙ্গা লাকমলের করা নিরীহ ডেলিভারিটি খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। অর্থাৎ পাঁচ দিন খাটাখাটুনির পর সাইফ নিজের নামের পাশে যোগ করতে পেরেছেন মাত্র ১ রান!

সাইফকে টেস্ট ফরম্যাটে অমিত সম্ভাবনাময় হিসেবে ধরা হয়। এমন একজনের এ ধরণের পারফরম্যান্স টাইগার সমর্থকদের হতাশাই বাড়ালো শুধু। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!