• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

গোল মিসের মিছিলের ম্যাচে সুইডেনের হাসি


ক্রীড়া ডেস্ক জুন ১৮, ২০২১, ১০:৪১ পিএম
গোল মিসের মিছিলের ম্যাচে সুইডেনের হাসি

ঢাকা : স্পেনের বিপক্ষে ড্র করে আগে থেকেই উজ্জীবিত ছিল সুইডেন। অপরদিকে পোল্যান্ডের বিপক্ষে জিতে স্লোভাকিয়াও নিজেদের সেরাটা দিয়ে খেলার জন্য প্রস্তুত ছিল সুইডেন-স্লোভাকিয়ার লড়াইটাও হয়েছে দারুণ। তবে দুই দলের একের পর এক গোল মিসের মিছিলে দর্শকদের চরমভাবে হতাশই হওয়ার কথা। গোলরক্ষকদের কৃতিত্বের পাশাপাশি ফিনিশিং টাচ দিতে না পারাও গোল না হওয়ার বড় কারণ।

যদিও শেষ পর্যন্ত মিলেছে গোলের দেখা, তাও আবার পেনাল্টি কিকে। গোলশুন্য প্রথমার্ধের পর ৭৭ মিনিটে ইমিল ফরসবার্গের নেয়া স্পট কিকে বল জালে জড়ানোই ছিল ম্যাচের একমাত্র গোল। আর তাতেই জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে সুইডিশরা।

শুক্রবার (১৯ জুন) সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত ম্যাচে সুইডেন বল দখলে রাখতে পেরেছিল শতকরা ৪২ শতাংশ। এতেই বোঝা যাচ্ছে স্পেনকে রুখে দেয়ার পরও স্লোভাকদের বিপক্ষে তাদের কতটা শক্ত প্রতিরোধের মুখে পড়তে হয়েছিল। অ্যালেক্সান্ডার ইসাক অবশ্য এই ম্যাচেও বারবার গোলের সুযোগ হাতছাড়া না করলে সুইডেনের অনেক আগেই গোলের দেখা পাওয়ার কথা ছিল।

দ্বিতীয়ার্ধে মার্টিন দুবরাভকা ডি বক্সের ভেতর প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। তা থেকে ফরসবার্গ নিশানাভেদ করলে সুইডেন যেন হাপ ছেড়ে বাঁচে। স্লোভাকরাও অনেকবার ফিরে আসার সুযোগ পেলেও গোল নামক সোনার হরিণের দেখা পায়নি।

সুইডেনের জয়ের ফলে ই গ্রুপের লড়াই জমে উঠেছে। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তারা এখন টেবিলে সবার উপরে। সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে স্লোভাকিয়া। এক ম্যাচ খেলা স্পেন এক পয়েন্ট নিয়ে তৃতীয় ও সমান ম্যাচে পোল্যান্ড এখনও পয়েন্ট না পেলে শেষ অবস্থানে থাকলেও দুই ম্যাচ তাদের বাকি থাকায় সমীকরণ যেকোনো সময় বদলে যেতে পারে।

সোনালীনিউজ/এমটিআই
 

Wordbridge School
Link copied!