• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ঘটনায় নতুন মোড়, ফের বার্সায় ফিরছেন মেসি!


ক্রীড়া ডেস্ক আগস্ট ১০, ২০২১, ০৩:১১ পিএম
ঘটনায় নতুন মোড়, ফের বার্সায় ফিরছেন মেসি!

ঢাকা: বিদায়ী সংবাদ সম্মেলনে লিওনেল মেসি বলেছিলেন, বার্সাকে তিনি ছেড়ে দিতে চান নি। কিন্তু পরিস্থিতি তার পক্ষে নেই। তিনি সবরকম চেষ্টা করেছিলেন থাকার।

এভাবে ক্লাব এবং সব বিষয় নিয়ে বিস্তারিত কথা বলার পর শেষদিকে বলেছিলেন, আবারো বার্সায় ফিরবেন তিনি। যে ক্লাবে শৈশব-যৌবন কাটিয়েছেন সেই ক্লাব ছেড়ে তিনি বেশি দিন থাকতে পারবেন না। মেসির এই কথাগুলোই বার্সা ভক্তদের একটু হলেও সান্ত্বনার জোগান দিয়েছে। 

এদিকে জোরালো গুঞ্জন, মেসির নতুন ঠিকানা হতে যাচ্ছে পিএসজি। এর মধ্যেই ঘটনায় নতুন মোড়, এই মোড়ে মেসি ফের বার্সাতেই ফিরবেন বলে মনে হচ্ছে। 

যদিও এত কিছুর পর একটা খেলোয়াড় আবারও সেই ক্লাবে থেকে যাবেন, এমনটা বলা হলে হয়তো অনেকে পাগলের প্রলাপ বলেই উড়িয়ে দেবেন। কিন্তু খেলোয়াড়টির নাম যে মেসি, তাকে নিয়ে গুঞ্জন তো চলবেই, এটাই স্বাভাবিক। 

আর্জেন্টিনা ও স্পেনের কিছু সংবাদমাধ্যমের খবর, মেসিকে দলে রাখার জন্য নাকি শেষ একটা চেষ্টা চালিয়ে যাচ্ছে বার্সেলোনা। মেসিকে নাকি দেওয়া হয়েছে নতুন চুক্তির প্রস্তাব।

অনুষ্ঠান ‘লা পোর্তেরিয়া’তে জানানো হয়েছে, মেসিকে আটকে রাখার জন্য শেষ এক চেষ্টা চালিয়ে যাচ্ছে কাতালান ক্লাবটি। মেসির কাছে বার্সেলোনার নতুন প্রধান নির্বাহী ফেরান রেভেরতার এ প্রস্তাব নিয়ে গেছেন। তাদের সাংবাদিক মার্ক এ তথ্য বের করেছেন। 

তার সূত্র ধরে আরও জানা গেছে, বার্সায় থেকে যাওয়ার সম্ভাবনা একেবারেই শেষ হয়ে যায়নি মেসির! এদিকে আরেক স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তের সাংবাদিক তোনি হুয়ানমার্তি এবং আলবার্ত রোগেও একই কথা বলছেন। সম্মতি দিয়েছেন মার্কের কথায়। 

জানিয়েছেন, সংবাদ সম্মেলন করে বিদায় নেওয়ার পর আবারও মেসিকে দলে রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বার্সেলোনা। চমকের ব্যাপার হলো, মেসিকে দলে রাখার জন্য সর্বশেষ এ প্রস্তাব নিয়ে যিনি গেছেন, সেই ফেরান রেভেরতারই বার্সা সভাপতি হোয়ান লাপোর্তাকে কিছুদিন আগে পরামর্শ দিয়েছিলেন মেসির সঙ্গে চুক্তি নবায়ন না করার জন্য। হুয়ানমার্তি আরও জানিয়েছেন, মেসির বাড়িতে এ প্রস্তাব নিয়ে যাওয়া হয়েছে নাকি গভীর রাতে!

মেসির সঙ্গে চুক্তি নবায়ন করতে হলে লা লিগার আনা সিভিসি চুক্তিতে সই করতে হবে, আর সেই চুক্তিতে সই করা মানে বার্সেলোনার ভবিষ্যৎকে অনিশ্চয়তার মুখে ঠেলে দেওয়া, ইউরোপিয়ান সুপার লিগের ভবিষ্যৎকে আরও অনিশ্চিত করে দেওয়া। তখন বার্সেলোনা সিভিসি চুক্তিতে সই করলে রেভেরতার ইস্তফা দেবেন, এমন ভয়ও দেখিয়েছিলেন লাপোর্তাকে। সেই রেভেরতারই নিজের অবস্থান পালটে এখন মেসিকে দলে রাখার জন্য আলোচনা চালিয়ে যাচ্ছেন!

এদিকে স্পোর্ত, বেতেভের এই খবরকে সমর্থন করেছে আর্জেন্টিনার বেশ কিছু সংবাদমাধ্যম। ইএসপিএন আর্জেন্টিনার সাংবাদিক সেবাস্তিয়েন ভিনিয়োলো এর মধ্যেই এই খবরের ওপর ভিত্তি করে আলোচনা অনুষ্ঠান আয়োজন করেছেন।  যদিও মেসি শেষ পর্যন্ত রাজি হন কি না সেটাই দেখার বিষয়।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!