• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

‘কোহলি ডিআরএস বোঝে না’


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৬, ২০২১, ০৩:৩৮ পিএম
‘কোহলি ডিআরএস বোঝে না’

ঢাকা: বারবার ভুলভাল ডিআরএস নেওয়ায় দলকে ভুগতে হচ্ছে বলে দাবি করলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনিল গাভাস্কার।

সনি স্পোর্টসকে তিনি বলেন, 'একমাত্র উইকেটকিপারকেই ডিআরএস নেওয়ার দায়িত্ব দেওয়া হোক। কারণ প্রত্যেক বোলারই ভাবে, ব্যাটসম্যান নিশ্চিত আউট! 

একইভাবে আম্পায়ার এলবিডাব্লিউ ঘোষণা করলে ব্যাটসম্যান ভাবতে পারে, সে হয়তো আউট নয়। লর্ডসে ভারতের প্রথম আবেদনটা বেশ কাছাকাছি ছিল। তবে দ্বিতীয়টিতে প্যান্ট কিন্তু কোহলিকে বারবার রিভিউ না নিতে বলেছে। তবুও কোহলি রিভিউ নিল!'

ডিআরএস নেওয়ার ক্ষেত্রে কোহলি খুবই কাঁচা। তার পূর্বসূরি মহেন্দ্র সিং ধোনি ডিআরএসে বেশ পটু ছিলেন। তিনি রিভিউ নিলে প্রায় সবগুলোই সঠিক হতো। কিন্তু কোহলি তা পারেন না। 

ইংল্যান্ডের ইনিংসের ২১তম ওভারের ঘটনা। সিরাজের বল গিয়ে লাগে ইংলিশ অধিনায়ক জো রুটের প্যাডে। স্লিপে দাঁড়ানো ফিল্ডারদের সঙ্গে বোলার সিরাজও জোরালো আবেদন করেন। তবে আম্পায়ার ভারতীয়দের সেই আবেদন নাকচ করে দেন। সিরাজ কোহলিকে রিভিউ নেওয়ার জন্য অনুরোধ করেন। রিভিউ নিয়ে বোকা বনে যান কোহলি। কারণ দেখা যায়, অফস্ট্যাম্পের বাইরে বল পিচ করেছে। প্রথম রিভিউ এভাবেই নষ্ট হয়।

একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে ২৩তম ওভারে। এবারেও আম্পায়ার ভারতীয়দের আবেদনে কর্ণপাত করেননি। তবে সিরাজ এবার আর কোহলিকে রিভিউ নিতে জোর করেননি। কোহলি রিভিউ নিতে চাইলেও ঋষভ প্যান্ট নিষেধ করেন। মাঠের মধ্যেই আলোচনা চলতে থাকে। শেষ পর্যন্ত প্যান্টের কথায় পাত্তা না নিয়ে কোহলি রিভিউ নিয়ে নেন। 

রিপ্লেতে স্পষ্ট দেখা যায়, সেটা আউট ছিল না। বারবার বলা সত্ত্বেও কোহলি রিভিউ নেওয়ার বিষয়টি পছন্দ হয়নি গাভাস্কারের।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!