• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

অবশেষে রতনকে হারানোর ব্যথা টের পেলেন বার্সা কোচ


ক্রীড়া ডেস্ক আগস্ট ২২, ২০২১, ০৩:১৪ পিএম
অবশেষে রতনকে হারানোর ব্যথা টের পেলেন বার্সা কোচ

ঢাকা: বার্সেলোনার পর এবার অমূল্য রতনকে হারানোর ব্যথা হাড়ে হাড়ে টের পাচ্ছেন কোচ রোনাল্ড কোম্যানও। দীর্ঘদিনের পথচলার অবসান ঘটিয়ে পিএসজিতে চলে গেছেন লিওনেল মেসি।

মেসি যুগের অবসানের পর প্রথম রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নেমেছিল বার্সেলোনা। ওই ম্যাচে ব্র্যাথওয়েটের জোড়া গোলের সঙ্গে পিকে ও সার্জিও রবার্তোর গোল মিলিয়ে নিজেদের মাঠে সোসিয়েদাদের বিপক্ষে ৪-২ গোলের জয় পায় বার্সেলোনা। মেসিহীন প্রথম ম্যাচে জয়ের পর বার্সা সংশ্লিষ্টদের অনেককেই বলতে শোনা যায়, মেসি নেই তো কী হয়েছে। তাকে ছাড়াও জিততে পারে কাতালান ক্লাব।

তবে নিজেদের দ্বিতীয় ম্যাচেই বার্সা কোচ টের পেয়ে গেলেন, মেসি কতটা অমূল্য ছিলেন তার দলের জন্য। গতকাল অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে জিততে না পারায় মেসির অভাব খুব বেশি করেই টের পেলেন কোম্যান।

আর তাই তো ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে না থেকেও ছিলেন মেসি। প্রসঙ্গ উঠল মেসির, কথা হলো তাকে নিয়ে। কোম্যান বললেন, মেসির না থাকার কারণে প্রকারান্তরে বার্সেলোনার শক্তি যে কমে গেছে, সেটাও স্বীকার করলেন এই ডাচ্‌ কোচ। 

মেসি না থাকার কারণে অন্য দলগুলো যে এখন বার্সেলোনাকে আগের মতো ভয় পায় না, সরাসরি স্বীকার করেছেন কোম্যান, ‘আমি সব সময় এক জিনিস নিয়ে কথা বলতে পছন্দ করি না, কিন্তু আমরা যখন মেসিকে নিয়ে কথা বলি, এমন একজনকে নিয়ে কথা বলছি, যে কিনা বিশ্বের সেরা খেলোয়াড়। প্রতিপক্ষ দলগুলো আমাদের বেশি ভয় পেত, যখন মেসি এখানে ছিল।’

মেসি না থাকার কারণে বার্সেলোনারও যে খেলতে সমস্যা হচ্ছে, এটাও বোঝেন কোম্যান, ‘আমাদের ক্ষেত্রেও ব্যাপারটা অনেক সুবিধাজনক ছিল। কোনোভাবে বল মেসির পায়ে পাঠাতে পারলেই আপনি নিশ্চিত থাকবেন যে ও বল হারাবে না অন্তত। আমাদের খেলা দেখে আপনি বুঝতে পারবেন যে মেসি নেই। ব্যাপারটা আমরা জানি, কিন্তু এ নিয়ে আমাদের কিছু করার নেই।’

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!