• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

খরুচে মোস্তাফিজ, মুম্বাই বিপক্ষে উড়ে গেলো রাজস্থান


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৬, ২০২১, ১১:৩৮ এএম
খরুচে মোস্তাফিজ, মুম্বাই বিপক্ষে উড়ে গেলো রাজস্থান

ছবি: ইন্টারনেট

ঢাকা : রাজস্থান রয়্যালসের বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান টানা দুই ম্যাচ ধরে বল হাতে বর্ণহীন। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মোস্তাফিজের খারাপ দিনে উড়ে গেছে রাজস্থানও। এই বাজে হারে প্লে-অফে ওঠার দৌড় থেকে এক প্রকার ছিটকে গেছে দলটি, আর বড় জয়ে স্বপ্ন দেখছে রোহিত শর্মার মুম্বাই।

মঙ্গলবার (৫ অক্টোবর) নিজেদের ১৩তম ম্যাচে মুখোমুখি হয় রাজস্থান-মুম্বাই। 

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে মুম্বাইয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯ উইকেট হারিয়ে রাজস্থান মাত্র ৯০ রান করে। জয়ন্ত জাদব, যসপ্রীত বুমরাহ ও নাথান কোল্টার-নাইলদের সামনে কথা বলেনি রাজস্থানের ব্যাটসম্যানদের ব্যাট। সর্বোচ্চ ২৪ রান আসে ওপেনার এভিন লুইসের ব্যাট থেকে। এ ছাড়া যশস্বী জয়সওয়াল (১২) ডেবিড মিলার (১৫) ও রাহুল তেওয়াতিয়ার (১২) ছাড়া কেউই দুই অঙ্কের মুখ দেখেননি। জাদব-বুমরাহ-নাথান প্রত্যেকে নেন ২টি করে উইকেট।

জবাবে খেলতে নেমে দারুণ শুরু করে মুম্বাই।  ইনিংসের চতুর্থ ওভারে ১৩ বলে ২২ রান করে অধিনায়ক রোহিত ফিরলেও  আরেক ওপেনার ঈশান কিষানের ঝড়ে ৭০ বল হাতে রেখে ৮ উইকেট জয় পায় মুম্বাই। মাত্র ২৫ বলে ৫০ রান করেন ঈশান। মোস্তাফিজকে ৬ মেরে দলের জয় নিশ্চিতের সঙ্গে নিজের ফিফটিও তুলে নেন ঈশান। তার ইনিংসটি সাজানো ছিল সমান ৫টি করে ছয়-চারে। ৬ বলে ৫ রান নিয়ে অপরাজিত ছিলেন হার্দিক পান্ডিয়া।

২.২ ওভার বল করে ৩২ রান দিয়েছেন মোস্তাফিজ। উইকেট নিয়েছেন মাত্র ১টি। এর আগের ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে ৪ ওভারে ৫১ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য। এ ছাড়া ৩ ওভারে ৩৬ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন চেতন সাকারিয়া।

প্লে অফের দৌড়ে টিকে থাকার জন্য মুম্বাইয়ের বড় ব্যবধানের জয়ের প্রয়োজন ছিল। আজ তাই হলো। ৭০ বল হাতে রেখে ৮ উইকেটের বিশাল জয়। এই জয়ে ১৩ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে দলটি পঞ্চম স্থানে আছে। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে চতুর্থ স্থানে আছে কলকাতা নাইট রাইডার্স। দুই দলের শেষ ম্যাচেই বোঝা যাবে কে পাচ্ছে প্লে-অফের টিকিট।

অন্যদিকে ১৩ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে প্লে-অফের লড়াই থেকে এক প্রকার ছিটকে গেছে রাজস্থান। শেষ ম্যাচে কলকাতার বিপক্ষে জিততে পারলেও কঠিন সমীকরণের মুখোমুখি হতে হবে। তাকিয়ে থাকতে হবে অপর দলগুলোর ফলের দিকেও।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!