• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

সাফ চ্যাম্পিয়ন ভারত


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৭, ২০২১, ০২:০৪ পিএম
সাফ চ্যাম্পিয়ন ভারত

ঢাকা : মালদ্বীপের মালে জাতীয় স্টেডিয়ামে সাফের ফাইনালে নেপালকে ৩-০ গোলে হারিয়ে অষ্টম ট্রফি জিতেছে ভারত। অধিনায়ক সুনীল ছেত্রী, সুরেশ সিং ও সাহাল আব্দুল সামাদের লক্ষ্যভেদে এসেছে এই শিরোপা।

শনিবার (১৬ অক্টোবর) রাতে বৃষ্টিভেজা মাঠে শুরু থেকে বল দখলে এগিয়ে ছিল ভারত। পাশাপাশি আক্রমণও শানিয়েছে। কিন্তু প্রথমার্ধে তাদের আটকে রেখেছে নেপাল।

ম্যাচ শুরুর ৪ মিনিটে অনিরুদ্ধ থাপার শট গোলকিপার ফিরিয়ে দেন নেপালি গোলকিপার কিরন কুমার। ২৭ মিনিটে সুনীল ছেত্রীর শট তালুবন্দি করেন। ৪৪ মিনিটে প্রীতম কোটালের ক্রসে ছেত্রী লক্ষ্যে শট রাখতে পারেননি। বল চলে যায় ক্রস বারের ওপর দিয়ে।

বিরতির পর অবশ্য ভারতের আক্রমণ আর রোখা যায়নি। দুই মিনিটের মধ্যে দুই গোল হজম করতে হয়েছে নেপালকে।

৪৯ মিনিটে অধিনায়ক সুনীল ছেত্রী দলকে এগিয়ে নেন। ডান প্রান্ত থেকে প্রীতিম কোটালের ক্রসে ছেত্রী হেডে জাল কাঁপান। আন্তর্জাতিক ফুটবলে ৮০তম গোল এই তারকার।

পরের মিনিটে ভারত দ্বিতীয় গোল উদযাপন করে। সতীর্থের কাটব্যাক থেকে সুরেশ সিংয়ের শট এক ডিফেন্ডারের শরীরে লেগে জড়িয়ে যায় জালে।

৬৫ মিনিটে ছেত্রী একক প্রচেষ্টায় বক্সে ঢুকে শট নিলেও গোলকিপার কিরন প্রতিহত করে ব্যবধান বাড়তে দেননি।

দুই গোলে পিছিয়ে থেকে নেপাল ৭৭ মিনিটে ভালো সুযোগ নষ্ট করে। রোহিদ চাদের জোরালো হেড ক্রস বারে লেগে বাইরে চলে গেলে হতাশই হতে হয় সমর্থকদের।

৯০ মিনিটে বদলি নেমে সাহাল আব্দুল সামাদ তৃতীয় গোল করে নেপালকে পুরোপুরি ম্যাচ থেকে ছিটকে দেন। তাতেই বড় ব্যবধানে জিতে সাফে চ্যাম্পিয়ন হলো ভারত।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System