• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

কত টাকা নিয়ে বাড়ি ফিরছে টাইগাররা


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৪, ২০২১, ০৬:৫০ পিএম
কত টাকা নিয়ে বাড়ি ফিরছে টাইগাররা

ঢাকা: টাইগারদের ৬.২ ওভারেই ৭৪ রানের লক্ষ্যে পৌঁছে গেল অস্ট্রেলিয়া। নেট রান-রেটের বেশ বড়সড় উন্নতি হয়েছে তাদের।

গ্রুপ '১'-এ ইংল্যান্ডের পরই এখন অস্ট্রেলিয়ার অবস্থান। টি-টোয়েন্টিতে ৭৪ বা এর বেশি রানের লক্ষ্যে সবচেয়ে কম ওভার খেলে জয়ের রেকর্ডে এটি চার নম্বরে। তবে আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর ক্ষেত্রে অস্ট্রেলিয়ার জয় দুই নম্বরে। 

২০০৯ বিশ্বকাপে স্কটল্যানের ৯০ রানের লক্ষ্য ৬ ওভারেই পেরিয়ে গিয়েছিল নিউজিল্যান্ড। বলতে গেলে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করলো টাইগাররা। সেমিফাইনালের স্বপ্ন নিয়ে গিয়েছিল। সুপার টুয়েলভপর্বে পাঁচ ম্যাচের সব কটিতে হার নিয়ে সেই স্বপ্ন কবর দিয়ে ফিরছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

যাই হোক জয়-পরাজয়ের হিসেব করার সুযোগ না হলেও আসুন দেখে নেই কত টাকা নিয়ে বাড়ি ফিরছেন টাইগাররা...

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সবমিলিয়ে ৫৬ লাখ মার্কিন ডলার প্রাইজমানি ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে চ্যাম্পিয়ন দলের জন্য বরাদ্দ রয়েছে ১৬ লাখ ডলার আর রানার্সআপ দলের জন্য থাকছে ৮ লাখ ডলার। এর বাইরে প্রতিটি জয়ের জন্যও থাকছে অর্থ বরাদ্দ।

কিন্তু এই মেগা আসর থেকে খুব বেশি টাকা নিয়ে ফিরতে পারছে না বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপে আট ম্যাচের মধ্যে ছয়টিতেই হেরেছে বাংলাদেশ। এর মধ্যে সুপার টুয়েলভে হেরেছে টানা পাঁচ ম্যাচ। এর আগে প্রথম রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছেও হেরেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

তবু দুইটি জয় এবং সুপার টুয়েলভে ওঠায় দেড় লাখ ডলার অর্থ পুরস্কার পাচ্ছে বাংলাদেশ। প্রথম রাউন্ডের দুই জয়ের প্রতিটির জন্য ৪০ হাজার ডলার করে মোট ৮০ হাজার ডলার এবং সুপার টুয়েলভে খেলার টিকিট পাওয়ায় আরও ৭০ হাজার ডলার দেয়া হবে বাংলাদেশকে।

সবমিলিয়ে এবারের বিশ্বকাপ থেকে দেড় লাখ ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ২৮ লাখ টাকা নিয়ে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!