• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নামিবিয়াকে উড়িয়ে ভারতকে দুশ্চিন্তায় ফেলল কিউইরা


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৫, ২০২১, ০৭:৩০ পিএম
নামিবিয়াকে উড়িয়ে ভারতকে দুশ্চিন্তায় ফেলল কিউইরা

ঢাকা: আজ নামিবিয়া-নিউজিল্যান্ড সমর্থকদের পাশাপাশি এই ম্যাচের দিকে তাকিয়ে ছিল সব ভারতীয় সমর্থকরা। তাদের একটাই চাওয়া, যদি কোনোভাবে হোঁচট খায় নিউজিল্যান্ড। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি। 

নামিবিয়াকে রীতিমতো উড়িয়ে নিজেদের সেমিফাইনালে যাওয়ার পথ আরও পরিষ্কার করেছে নিউজিল্যান্ড। তাতে কঠিন হয়েছে ভারতের ওই পর্বে খেলার সমীকরণ।

সুপার টুয়েলভে নিউজিল্যান্ডের শেষ ম্যাচে প্রতিপক্ষ আফগানিস্তান। এ ম্যাচটা জিতলেই সেমিফাইনালে উঠবে কেইন উইলিয়ামসনের দল। আজ শারজায় নামিবিয়ার বিপক্ষে কিউইদের জয় ৫২ রানে।

আগে ব্যাট করে ৪ উইকেটে ১৬৩ রান তোলার পর নামিবিয়াকে ৭ উইকেটে ১১১ রানে আটকে দেন কিউই বোলাররা। এ জয়ে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নিজেদের গ্রুপে দ্বিতীয়স্থানে উঠে এল নিউজিল্যান্ড।

রোববার নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। ৪ ম্যাচে ৮ পয়েন্ট পাওয়া পাকিস্তান সেমিফাইনাল নিশ্চিত করেছে আগেই। এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে সেমিতে ওঠার লড়াই চলছে এখন। নিউজিল্যান্ড সে লড়াইয়ে এগিয়ে রইল বেশ খানিকটা পথ। ৪ ম্যাচে ৪ পয়েন্ট পাওয়া আফগানিস্তান টেবিলে তিনে।

এবারই প্রথম টি–টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসা নামিবিয়ার ব্যাটিংয়ে শুরুটা ভালোই ছিল। ৭.২ ওভারে মাইকেল ফন লিনগেন (২৫) আউট হওয়ার আগে ওপেনিং জুটিতে ৪৭ রান তোলেন। লিনগেন জিমি নিশামের বলে বোল্ড হন। পরের ওভারেই আরেক ওপেনার স্টিফেন বার্ডকে (২১) তুলে নেন স্পিনার মিচেল স্যান্টনার। পতনের এখানেই শেষ নয়। 

পরের ওভারেই (৯.২) সবচেয়ে বড় ধাক্কাটা খায় নামিবিয়া। ৩ রান করা নামিবিয়া অধিনায়ক জেরহার্ড এরাসমাসকে তুলে নেন কিউই লেগ স্পিনার ইশ সোধি। টানা তিন ওভারে তিন উইকেট হারানো (৩/৫৫) নামিবিয়া এরপর ম্যাচে আর ঘুরে দাঁড়াতে পারেনি।

জয়ের জন্য শেষ ৫ ওভারে ৭৮ রান দরকার ছিল নামিবিয়ার। জেন গ্রিন তখন উইকেটে থাকলেও ডেভিড ভিসা (১৬) আগেই আউট হয়ে যাওয়ায় লড়াই চালিয়ে যেতে পারেনি নামিবিয়া। ২০ ওভার খেললেও জয়ের পথ থেকে আগেই ছিটকে পড়েছিল আফ্রিকার দলটি।  

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!