• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

৩৯ বলেই ভারতের জয়


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৫, ২০২১, ১১:৩৬ পিএম
৩৯ বলেই ভারতের জয়

ঢাকা: প্রথম দু্ই ম্যাচ হারের পর জ্বলে উঠল ভারত। বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে সহজ জয় পেয়েছে কোহলির দল।

শুক্রবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ডের ছুড়ে দেওয়া ৮৫ রানের টার্গেট তারা ৬.৩ ওভারে অর্থাৎ ৩৯ বলেই ছুঁয়ে ফেলে। পাওয়ার প্লে-র ৬ ওভারে ভারত ২ উইকেট হারিয়ে তোলে ৮২।

এই জয়ে নেট রান রেটে আফগানিস্তানকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে কোহলি-রোহিতরা। ৪ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট। রান রেট ১.৬১৯। আফগানিস্তানের পয়েন্ট সমান ৪। তাদের রান রেট ১.৪৮১। রান তাড়া করতে নেমে শুরু থেকেই মারমুখী ব্যাটিং করে ভারত। রোহিত শর্মা ও লোকেশ রাহুল ৫ ওভারেই তুলে ফেলেন ৭০ রান।

এরপর রোহিত শর্মা ১৬ বলে ৫টি চার ও ১ ছক্কায় ৩০ রান করে আউট হন। ৬ ওভার শেষে ভারতের রান হয় ৮২। এ সময় আউট হন লোকেশ রাহুল। তিনি ১৯ বলে ৬টি চার ও ৩ ছক্কায় ৫০ রান করে আউট হন। এরপর সূর্যকুমার যাদব ছক্কা হাঁকিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তিনি ২ বলে ৬ রানে এবং কোহলি ২ বলে ২ রান নিয়ে অপরাজিত থাকেন।

ভারতের ৩৯ বলের ইনিংসে বাউন্ডারি হয় ১৬টি। তার মধ্যে চার হয় ১১টি। আর ছক্কা ৫টি। অর্থাৎ ৭০টি রান আসে চার-ছয় থেকে। বল হাতে স্কটল্যান্ডের বার্ড হোয়েল আউট করেন রোহিতকে আর মার্ক ওয়াট আউট করেন রাহুলকে। ৪ ওভারে ১৫ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন রবীন্দ্র জাদেজা।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে ভারতের বোলিং তোপে ৮৫ রানে অলআউট হয়েছে স্কটল্যান্ড। শামি, বুমরাহ ও জাদেজার ভেল্কিতে ১৭.৪ ওভারে গুটিয়ে যায় তারা।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!