• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ভারতের ভরসা হিসেবে যাকে দেখছেন গাভাস্কার


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৭, ২০২১, ০২:৫৭ পিএম
ভারতের ভরসা হিসেবে যাকে দেখছেন গাভাস্কার

ঢাকা: খেলছে আফগানিস্তান-নিউজিল্যান্ড। অথচ ১৩০ কোটি মানুষ সমর্থন করবেন আফগানিস্তানকে। এর কারণও আছে, আফগানিস্তান জিতলে তাদের কোনো লাভ না হলেও সেমিফাইনালে যাওয়ার উজ্জ্বল সম্ভাবনা তৈরি হয়ে যাবে ভারতের।

আজ তাই ভারতীয় ক্রিকেট–সংশ্লিষ্ট সবাই আফগানিস্তানকে সমর্থন করবেন। সুনীল গাভাস্কারের মতো ক্রীড়া ব্যক্তিত্বও এমন সময়ে আফগানিস্তানের জয় কামনা করছেন। আর নিউজিল্যান্ডের হারানোর জন্য বড় অস্ত্র মানছেন আফগান অফ স্পিনার মুজিব উর রেহমানকে।

এবারের বিশ্বকাপে আফগানিস্তান দুটি জয় পেয়েছে। আজ নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারাতে পারলে তাদেরও সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা আছে। কিন্তু এমন এক ম্যাচের আগে রহস্য স্পিনার মুজিবকে পাওয়া যাবে কি না, সে প্রশ্নের উত্তর এখনো মেলেনি। বিশ্বকাপে এখন পর্যন্ত মাত্র দুটি ম্যাচ খেলেছেন মুজিব। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট পেয়েছিলেন। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১ উইকেট পেলেও ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়েছিলেন।

ভারত ও নামিবিয়ার বিপক্ষে খেলা হয়নি মুজিবের। নিজেদের ম্যাচে এর সুবিধা পেলেও ভারত এখন মুজিবের ফিট হওয়ার প্রার্থনায় নামছে। অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন তো নিজেদের ফিজিওকে আফগানিস্তানের কাছে পাঠাবেন বলে মজা করেছিলেন, যেন নিউজিল্যান্ডের বিপক্ষে মুজিব মাঠে নামতে পারেন।

গাভাস্কারও মুজিবকে খুব করে চাইছেন আজ। স্টার স্পোর্টসের সঙ্গে কথোপকথনে গাভাস্কার বলেন, ‘এই ম্যাচে মুজিবকে ফিট দেখতে চাই। এর মানে নিউজিল্যান্ডের বিপক্ষে আরেকজন রহস্য স্পিনার থাকবে।   

আন্তর্জাতিক ক্রিকেটে নিউজিল্যান্ডকে কখনো হারাতে পারেনি আফগানিস্তান। আজ তাই ভারতের আশা পূরণ হবে কি না সন্দেহ। কিন্তু গাভাস্কার আশা ছাড়ছেন না, ‘এই ম্যাচে মুজিব খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে যাচ্ছে। কারণ, বরুণ চক্রবর্তীর মতো তার বলও বোঝা কঠিন এবং বরুণের চেয়ে তার অভিজ্ঞতা বেশি। সে ও রশিদ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে যাচ্ছে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!