• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ভারতকে হাসাতে ব্যাটিংয়ে আফগানিস্তান


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৭, ২০২১, ০৩:৩৮ পিএম
ভারতকে হাসাতে ব্যাটিংয়ে আফগানিস্তান

ঢাকা: মুখোমুখি নিউজিল্যান্ড-আফগানিস্তান। এই ম্যাচে টস ভাগ্য সহায় হয়েছে আফগানিস্তানের। তবে আগের ম্যাচের মতো আর ভুল করেননি মোহাম্মদ নবী।

আজ ঠিকই কিউইদের বিপক্ষে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন। অর্থাৎ টস জিতে উইলিয়ামসনদের ফিল্ডিংয়ে পাঠিয়েছে আফগানিস্তান। নবী জানিয়েছেন, তাদের সেরা বোলার মুজিব উর রহমান একাদশে ফিরেছেন। 

খেলছে আফগানিস্তান-নিউজিল্যান্ড। অথচ ১৩০ কোটি মানুষ সমর্থন করবেন আফগানিস্তানকে। এর কারণও আছে, আফগানিস্তান জিতলে তাদের কোনো লাভ না হলেও সেমিফাইনালে যাওয়ার উজ্জ্বল সম্ভাবনা তৈরি হয়ে যাবে ভারতের।

আজ তাই ভারতীয় ক্রিকেট–সংশ্লিষ্ট সবাই আফগানিস্তানকে সমর্থন করবেন। পাকিস্তান-নিউজিল্যান্ডের কাছে হারের পর শিরোপা জেতার মিশন নিয়ে মাঠে নামা রোহিত-কোহলিরা শঙ্কায় পড়ে যায় সুপার টুয়েলভ পার করা নিয়েই। 

যদিও পরের দুই ম্যাচে আফগানিস্তান এবং স্কটল্যান্ডকে হারিয়ে নিজেদের নেট রানরেট বাড়িয়ে নিয়েছে ভারত। তবে এতটুকুতেই হচ্ছে না তাদের। কাল নামিবিয়ার বিপক্ষেও জয় চাই কোহলিবাহিনীর। এদিকে সেই জয়ও আবার কোনো কাজে আসবে না, যদি আজ নিউজিল্যান্ডের কাছে আফগানিস্তান হেরে যায়।

সুপার টুয়েলভে চার ম্যাচের তিনটিতে জিতে নিউজিল্যান্ডের পয়েন্ট ৬। আজ আফগানদের হারালেই ৮ পয়েন্ট নিয়ে পাকিস্তানের সঙ্গী হয়ে শেষ চারে যাবে কেন উইলিয়ামসনের দল। তবে রশিদ-নবিরা কিউই-বধ করতে পারলে ভারতের রাস্তা তখন পরিষ্কার।

নিউজিল্যান্ডকে হারাতে পারলে শুধু যে ভারতের লাভ হবে, তা নয়। আফগানিস্তানের একটা সুযোগ থাকবে শেষ চারে ওঠার। মোহাম্মদ নবির নেতৃত্বে এবারের বিশ্বকাপ খেলতে আসা আফগানরা এখন পর্যন্ত পেয়েছে দুই জয়। তাদের পয়েন্ট ভারতের সমান ৪। আজ নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারাতে পারলে নেট রানরেটে এগিয়ে থেকে নিউজিল্যান্ডকে পেছনে ফেলে দুইয়ে উঠে যাবে দলটি।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!