• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সান্ত্বনার জয়ে কোহলি-শাস্ত্রীকে বিদায় জানাল ভারত


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৮, ২০২১, ১১:২৭ পিএম
সান্ত্বনার জয়ে কোহলি-শাস্ত্রীকে বিদায় জানাল ভারত

ঢাকা: নিউজিল্যান্ডের কাছে আফগানিস্তান হেরে যাওয়ার ফলে ভারতের সব হিসাব-নিকাশ মিটে যায়। ভারতের বিদায় নিশ্চিত হয়ে যায়। যার ফলে নামিবিয়ার বিপক্ষে ভারতের এই ম্যাচটি ছিল শুধুই নিয়মরক্ষার।

নিয়মরক্ষার হলেও অধিনায়ক হিসেবে বিরাট কোহলি এবং কোচ হিসেবে রবি শাস্ত্রির ছিল শেষ ম্যাচ। নিজেদের এই শেষ ম্যাচে দারুণ এক জয় দিয়ে শেষ করলো ভারত। নামিবিয়াকে ৯ উইকেটে হারিয়েছে কোহলির দল। হাতে তখনো বাকি ছিল ২৮টি বল।

পাকিস্তান আর নিউজিল্যান্ডের বিপক্ষে হারই শেষ পর্যন্ত ভারতের ভাগ্য লিখে দিয়েছে। নামিবিয়ার মতো দল তো আর ভারতের সামনে কখনোই বড় বাধা হওয়ার কথা ছিল না। ডেভিড ওয়াইসদের ১৩২ রানে আটকে দিয়ে ম্যাচটা ২৮ বল হাতে রেখে ৯ উইকেটে জিতে সেটা ভালোভাবেই প্রমাণ করেছে ভারত। 

তবে নামিবিয়ার বিপক্ষে জয়-হার তো নয়, এই ম্যাচে ভারতের একটাই লক্ষ্য হতে পারত-কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহলিকে সবচেয়ে সুন্দরভাবে বিদায় জানানো। দুবাইয়ে চার-ছক্কার বৃষ্টি নামিয়ে সে কাজটা অন্তত ভালোভাবে করতে পেরেছে ভারতীয় দল। 

কোহলি এই বিশ্বকাপের পর ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়ক আর থাকবেন না, সে ঘোষণা আগেই দিয়েছিলেন। আর ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সঙ্গে শাস্ত্রীর চুক্তি শেষ বিশ্বকাপের পর, এরই মধ্যে কিংবদন্তি ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়কে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ভারত। 

তার আগে শেষ ‘অ্যাসাইনমেন্ট’টা দুঃস্বপ্নের মতো কেটেছে কোহলি-শাস্ত্রীর। তবে অ্যাসাইনমেন্টের শেষ ম্যাচটা অন্তত ভালো কিছু করে দেখিয়েছে ভারত। নামিবিয়ার মতো দলের বিপক্ষে চার-ছক্কার বৃষ্টি ঝরানোকে ভয়ডরহীন ক্রিকেট হয়তো বলা যাবে না, তবে দল যেমনই হোক শেষটাতো ভালো হলো।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!