• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পাকিস্তানকে হারানোর কৌশল জানালেন অস্ট্রেলিয়া 


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৯, ২০২১, ০৮:২৬ পিএম
পাকিস্তানকে হারানোর কৌশল জানালেন অস্ট্রেলিয়া 

ঢাকা: বিশ্বকাপে পাকিস্তান এখনো হারেনি। অপরপক্ষে অস্ট্রেলিয়া ইংল্যান্ডের কাছে হারের ধাক্কা সামলে টানা দুটি দাপুটে জয়ে সেমিফাইনালে এসেছে। সেমিফাইনালেও সে ফর্ম ধরে রাখতে চায় অজিরা। সাহসী ক্রিকেট খেলে পাকিস্তানকে হারাতে চান গ্লেন ম্যাক্সওয়েল।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে গ্লেন ম্যাক্সওয়েল জানালেন নিজেদের ব্যাটিংয়ের গভীরতা নিয়ে। তিনি বলেন, আমাদের টপ অর্ডার অনেক শক্তিশালী। এই টপ অর্ডারকে সাহায্য করার জন্য আমাদের (মিডল অর্ডার ব্যাটসম্যান) স্বাধীনভাবে ব্যাটিং করতে হবে। আবার আমাদের দলে একজন অতিরিক্ত ব্যাটসম্যানও আছে। ফলে আমার মনে হয়, আমাদের ব্যাটিং লাইনআপ যথেষ্ট ভালো।

টপ অর্ডার কতটা ভালো করছে সে প্রসঙ্গে ম্যাক্সওয়েল বলেন, সুপার টুয়েলভে আমাদের পাঁচ, ছয় ও সাত নম্বর ব্যাটসম্যানরা ব্যাটিং করতে পারেনি বললেই চলে। এ থেকেই বোঝা যায়, আমাদের টপ অর্ডার কতটা ভালো খেলছে। বিশ্বকাপে অনেক দলই শুরুতে তেমন আগ্রাসী ব্যাটিং না করে উইকেট হাতে রেখে ইনিংসের শেষে রানের গতি বাড়াতে চেয়েছে। 

ম্যাক্সওয়েলরা এভাবে ব্যাট করতে চান না। তিনি বলেন, অনেক দলকেই দেখেছি, শুরুতে উইকেট ধরে রেখে শেষের দিকে রান তুলতে চায়। কিন্তু আমরা ইনিংসের পাওয়ারপ্লের সর্বোচ্চ ব্যবহার করে খেলার শুরুতেই প্রতিপক্ষকে চাপে ফেলে দিতে চাই।

এবারের বিশ্বকাপে ম্যাক্সওয়েল এখনো ঝলক দেখাতে পারেননি। অবশ্য বেশির ভাগ ম্যাচই দলের শুরুর ব্যাটসম্যানরাই শেষ করে দিয়েছেন তার নামার প্রয়োজন হয়নি। বাংলাদেশের বিপক্ষে ব্যাট করতে নেমে এক বলও খেলতে পারেননি তিনি, শূন্য রানে অপরাজিত ছিলেন অপর প্রান্তে। 

বেশ কয়েক দিন ব্যাটিং করতে না পারায় আত্মবিশ্বাসের কোনো ঘাটতি হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে ম্যাক্সওয়েল বলেন, প্রায় আড়াই মাস ধরে আমি সংযুক্ত আরব আমিরাতে আছি এবং এখানকার অবস্থা (কন্ডিশন) সম্পর্কে খুব ভালোভাবেই পরিচিত। কয়েক দিন ব্যাট না করার আমার তেমন কোনো সমস্যাই হবে না। 

আমি আইপিএল খেলার সময় যে অবস্থায় ছিলাম, এখনো ঠিক সেই অবস্থাতেই আছি। আইপিএলে আমি খুব ভালোভাবে বল মারতে পারছিলাম এবং আমাকে যেভাবে দলের প্রয়োজন, সেভাবেই আমি সাহায্য করতে প্রস্তুত। আশা করি, আমার ব্যাট করার তেমন একটা দরকারও হবে না। যদি দরকারও হয়, আশা করি, আমি আবারও শূন্য রানেই অপর প্রান্তে অপরাজিত থাকব।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!