• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

পরিসংখ্যানে কারা এগিয়ে 


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১১, ২০২১, ০৫:১৬ পিএম
পরিসংখ্যানে কারা এগিয়ে 

ঢাকা: দুবাইয়ে আজ টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনালে বাংলাদেশ সময় রাত ৮টায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। টুর্নামেন্টের একমাত্র অপরাজিত দল হিসেবে সেমিফাইনালে উঠে ফুরফুরে মেজাজে রয়েছে বাবর আজমের দল। 

অন্যদিকে অস্ট্রেলিয়াও ফর্মে ফিরেছে। গোটা টুর্নামেন্টে দুর্দান্ত খেলা পাকিস্তানের বিপক্ষে কঠিন পরীক্ষাই দিতে হবে অ্যারন ফিঞ্চের দলকে। অস্ট্রেলিয়া অধিনায়ক ফিঞ্চ কালই অবশ্য জানিয়েছেন, পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠে শিরোপাও জিততে চান তারা।

যদিও দুই দলের প্রতিদ্বন্দ্বিতায় এগিয়ে পাকিস্তানই। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দল সমানে সমান। সেমিফাইনালে নামার আগে দুই দলের মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানটা দেখে নেওয়া যাক-

সব মিলিয়ে ২২ বার পাকিস্তান ও অস্ট্রেলিয়া একে অন্যের বিপক্ষে মাঠে নেমেছে। যেখানে ১৩টি জিতেছে পাকিস্তান, ৯টি অস্ট্রেলিয়া। আর আজকের ভেন্যু মানে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে দুই দলের দেখা হয়েছে ৭ বার, যেখানে পাকিস্তানের জয় ৫টি আর অস্ট্রেলিয়ার জয় দুটি। আর এই ফরম্যাটের বিশ্বমঞ্চে ছয়বার মুখোমুখি হয়েছে তারা, তিনটি করে জয় পেয়েছে দুই দলই।

আগে ব্যাটিং করে পাকিস্তান জিতেছে ৯টি, পরে ব্যাট করে জয় চারটি। আর অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে জয় পেয়েছে চারটি, আর রান তাড়ায় পাঁচটি।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!