• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ব্যাটিংয়ে পাকিস্তান, দেখে নিন দুই দলের একাদশ


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১১, ২০২১, ০৭:৩৫ পিএম
ব্যাটিংয়ে পাকিস্তান, দেখে নিন দুই দলের একাদশ

ঢাকা: বিশ্বকাপের আরেক হাইভোল্টেজ সেমিফাইনালে মুখোমুখি পাকিস্তান-অস্ট্রেলিয়া। এরই মধ্যে চলতি বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করে ফেলেছে নিউজিল্যান্ড। আজ যারা জিতবে তারাই হবে কিউইদের প্রতিপক্ষ।  বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামবে দুদল।

বরাবরের মতো ম্যাচ শুরুর আধা-ঘন্টা আগেই টস হয়ে গেছে। টস ভাগ্য সহায় হয়েছে অস্ট্রেলিয়ার। আর টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। অপরিবর্তীত একাদশ নিয়েই খেলতে নেমেছে পাকিস্তান। অন্যদিকে একাদশে পরিবর্তন আনেনি অজিরাও।

দুই দলের প্রতিদ্বন্দ্বিতায় এগিয়ে পাকিস্তানই। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দল সমানে সমান। সব মিলিয়ে ২২ বার পাকিস্তান ও অস্ট্রেলিয়া একে অন্যের বিপক্ষে মাঠে নেমেছে। যেখানে ১৩টি জিতেছে পাকিস্তান, ৯টি অস্ট্রেলিয়া। আর আজকের ভেন্যু মানে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে দুই দলের দেখা হয়েছে ৭ বার, যেখানে পাকিস্তানের জয় ৫টি আর অস্ট্রেলিয়ার জয় দুটি। আর এই ফরম্যাটের বিশ্বমঞ্চে ছয়বার মুখোমুখি হয়েছে তারা, তিনটি করে জয় পেয়েছে দুই দলই।

আগে ব্যাটিং করে পাকিস্তান জিতেছে ৯টি, পরে ব্যাট করে জয় চারটি। আর অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে জয় পেয়েছে চারটি, আর রান তাড়ায় পাঁচটি।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলী, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলী, শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ।

অস্ট্রেলিয়া একাদশ:  ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), পেট্রিক কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জস হ্যাজলউড।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!