• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

কোহলির রেকর্ড ভেঙে নতুন রাজা বাবর


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১১, ২০২১, ১০:০৭ পিএম
কোহলির রেকর্ড ভেঙে নতুন রাজা বাবর

ঢাকা:  সাম্প্রতিক সময়ে ব্যাটসম্যান হিসেবে ভারতীয় অধিনায়ক ও পাকিস্তানের অধিনায়কের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা চলে সব সময়। ব্যাটসম্যান হিসেবে তারা নিজ নিজ দেশের সেরা।

র‍্যাঙ্কিংয়ে একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার তাড়না আছে। দুজনই উইকেটে থাকলে রান নিয়ে ভাবতে হয় না দলকে। সুযোগ পেলে দর্শকেরাও খোঁজেন তাদের মধ্যে মিল-অমিল। তবে দুজনের মধ্যে পার্থক্য কী, এই প্রশ্নই বোধ হয় বেশি জনপ্রিয়। তবে আপাতত অনেকে বাবরকেই এগিয়ে রাখছেন।

দারুণ সুসময় কাটাতে থাকা বাবর অজিদের বিপক্ষে কোহলির আরও এক রেকর্ডে ছাড়িয়ে গেছেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে কম ইনিংস খেলে ২৫০০ রানের মালিক হওয়ার কীর্তি এতদিন ছিল কোহলির। বাবর ভেঙেছেন ভারতীয় তারকার সেই রেকর্ড।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বাবর স্পর্শ করেন ২৫০০ রানের মাইলফলক। এই রান করতে বাবরের লেগেছে ৬২ ইনিংস। কোহলি ২৫০০ রানের মাইলফলকে পা রেখেছিলেন তার ক্যারিয়ারের ৬৮তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইনিংসে।

এই তালিকার শীর্ষ পাঁচে আরও আছেন অ্যারন ফিঞ্চ, মার্টিন গাপটিল ও পল স্টার্লিং। অস্ট্রেলীয় অধিনায়ক ফিঞ্চের ২৫০০ রান করতে লেগেছিল ৭৮ ম্যাচ। নিউজিল্যান্ডের তারকা গাপটিল ৮৩ ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেছিলেন। আইরিশ ব্যাটার স্টার্লিংকে খেলতে হয়েছিল ৮৯ ম্যাচ। দ্রুততম ২৫০০ রানের রেকর্ড গড়ার দিনে বাবরের ইনিংস থেমেছে ৩৯ রানে।  

একনজরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৫০০ রান করা দ্রুততম পাঁচ ব্যাটার

নাম    ইনিংস    গড়
বাবর আজম    ৬২     
বিরাট কোহলি    ৬৮     
অ্যারন ফিঞ্চ    ৭৮     
মার্টিন গাপটিল    ৮৩     
পল স্টার্লিং      ৮৯     

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!