• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ফাইনালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড, আলোচনার কেন্দ্রে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১২, ২০২১, ০৪:২৩ পিএম
ফাইনালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড, আলোচনার কেন্দ্রে বাংলাদেশ

ঢাকা: পাঁচ উইকেটের রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের স্বপ্নযাত্রা থামিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিল অস্ট্রেলিয়া। আর আগের সেমিফাইনালে  ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে নিশ্চিত করে নিউজিল্যান্ড।

আগামী রোববার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে দুই দল। এবার ভাবনা আসতেই পারে - দুই মাস আগেই বাংলাদেশে এসে নাকানিচুবানি খাওয়া দুই দল এখন টি-টোয়েন্টি বিশ্বকাপের দুই ফাইনালিস্ট।

সেপ্টেম্বরে মিরপুর শেরেবাংলা গ্রাউন্ডে টাইগারদের বিপক্ষে শোচনীয় পরাজয় বরণ করে গিয়েছিল দুই দল। বাংলাদেশে এসে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে ৪-১ ব্যবধানে হারে ম্যাথু ওয়েডের অস্ট্রেলিয়া। আর  ৩-২ ব্যবধানে হারে নিউজিল্যান্ড। 

বিষয়টি নিয়ে নিজেদের ফেসবুক পেজে পোস্ট দিয়েছে ইএসপিএন ক্রিকইনফো। বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ব্যাটারদের হারের হতাশার দৃশ্য একই ছবিতে দিয়ে পরিসংখ্যানটি তুলে ধরেছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইটটি। ক্যাপশনে তারা লিখেছে - টি-টোয়েন্টি বিশ্বকাপের দুই ফাইনালিস্টের সর্বশেষ সমাপ্তির সিরিজ। বাংলাদেশের বিপক্ষে দুই দলই হেরেছিল। 

বাংলাদেশ সফরে আসা অস্ট্রেলিয়ার সেই দলে অবশ্য ছিলেন না অধিনায়ক অ্যারন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নার। তবে গতকালের ম্যাচের মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, অ্যাডাম জাম্পা, মার্কাস স্টয়েনিজ- তারা সবাই ছিলেন। 

বাংলাদেশ সফরে পাঁচটি টি-টোয়েন্টিতে ম্যাথু ওয়েডের রান - ১৩, ৪, ১, ২, ২২। আর সেই ক্রিকেটার গতকাল শাহিন, শাদাব, হাসানদের বলে খেললেন ১৭ বলে অপরাজিত ৪১ রানের বিধ্বংসী ইনিংস! 

এবার প্রশ্ন উঠতে পারে বাংলাদেশে বিপক্ষে পরাজয় কী দুই দলের শাপেবর হয়ে দেখা দিয়েছে? বাংলাদেশের কাছে পরাজয়কে কী তাহলে আশীর্বাদ হিসেবেই ধরে নেবে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড!
 
সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!